Advertisement
০৯ মে ২০২৪
Share Market

সামান্য ব্রেক কষে আবার স্বমহিমায় শেয়ার বাজার, লক্ষ্মীবারে ৩৩৯ পয়েন্ট উঠল সেনসেক্স

দিনের শেষে ৩৩৯.৬০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৫,৭৮৫.৬৪ পয়েন্টে থামল সেনসেক্স। অন্য দিকে ৯৮.৮০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৪৯৭.৩০ পয়েন্টে শেষ করল নিফটি।

Share Market

সেনসেক্সে উত্থান মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, পাওয়ার গ্রিড-এর। —প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৬:৩৪
Share: Save:

লক্ষ্মীবারে ছন্দে ফিরল শেয়ার বাজার। চার দিন টানা উত্থানের পর বুধবার সামান্য থমকে গিয়েছিল শেয়ার মার্কেট, বৃহস্পতিবার ছন্দে ফিরল। এ দিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৫,৮৩২.৯৮ পয়েন্ট, সর্বনিম্ন ৬৫,৩২৮.২৯ পয়েন্ট। দিনের শেষে ৩৩৯.৬০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৫,৭৮৫.৬৪ পয়েন্টে থামল সেনসেক্স। অন্য দিকে ৯৮.৮০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৯,৪৯৭.৩০ পয়েন্টে শেষ করল নিফটি।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: সনৎ সিংহ।

সেক্টরগুলির মধ্যে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) অধিকাংশ সেক্টরই বৃহস্পতিবার লাভবান হয়েছে। ২.২৫ শতাংশ লাভ করে এনএসইতে এ দিন সবচেয়ে বেশি লাভ করেছে রিয়্যালটি সেক্টর। এর পরে রয়েছে মিডিয়া, অটো, মিডক্যাপ ১০০। অন্য দিকে, বিএসইতে সবুজের তালিকায় উপরের দিকে রয়েছে ভারত ২২, নেক্সট ৫০, মিডক্যাপ ১৫০, মিডক্যাপ সেক্টর। বিএসই এবং এনএসই দুই তালিকাতেই ক্ষতির মুখে আইটি সেক্টর। এনএসইতে আইটি সেক্টরের সঙ্গেই সামান্য ক্ষতির মুখে এফএমসিজি।

সেনসেক্স এবং নিফটি ৫০-তে বৃহস্পতিবার বাজিমাত করেছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। দু’টি সেক্টরেই প্রায় ৫ শতাংশ লাভ করেছে এই সংস্থা। সেনসেক্সে এর পরেই রয়েছে পাওয়ার গ্রিড, টাটা মোটরস। নিফটি ৫০-এ ৪.০৫ শতাংশ লাভ করে লাভের তালিকায় দ্বিতীয় স্থানে অ্যাপোলো হসপিটালস, তিনে পাওয়ার গ্রিড। ক্ষতির তালিকায় সেনসেক্সে সবার উপরে মারুতি সুজ়ুকি, ১.৪০ শতাংশ বাজারদর কমেছে এই সংস্থার, এর পরে রয়েছে এইচসিএল টেক, বজাজ ফিন্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Nifty 50 BSE SENSEX
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE