Advertisement
০২ মে ২০২৪
Share market today

দুরন্ত গতিতে ছুটছে শেয়ার বাজার, ৫২৮ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৭ হাজারের ঘরে সেনসেক্স

সপ্তাহের প্রথম দিন ৫২৮.১৭ পয়েন্ট লাভ করে ৬৭,১২৭.০৮ পয়েন্টে শেষ করল সেনসেক্স।

Share market

শেয়ার বাজারে উত্থান পাওয়ার গ্রিড-এর। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৬
Share: Save:

টানা সপ্তম দিন অপরাজেয় শেয়ার বাজার। সপ্তাহের প্রথম দিন ৫২৮.১৭ পয়েন্ট লাভ করে ৬৭,১২৭.০৮ পয়েন্টে শেষ করল সেনসেক্স। শুরুতে শুক্রবার যেখানে শেষ করেছিল তার থেকে বেশ কিছুটা এগিয়ে ছিল সূচক। সময় যত গড়িয়েছে তত বেড়েছে সেনসেক্স এবং নিফটি। এক লাফে ১৭৬.৪০ পয়েন্ট এগিয়ে ২০ হাজারের দোরগোড়ায় কড়া নাড়ছে নিফটি। দিনের শেষে নিফটি থামল ১৯৯৯৬.৩৫ পয়েন্টে।

সেক্টরগুলির তালিকায় সোমবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) সব সেক্টরই লাভের মুখ দেখেছে। শীর্ষে থাকা ইডটিলিটির লাভের পরিমাণ ২.৪৩ শতাংশ। বিএসইতে ইউটিলিটির পরে রয়েছে টেলিকম, পাওয়ার, অটো। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে সরকারি ব্যাঙ্ক, মেটাল, অটো। নিফটিতে সরকারি ব্যাঙ্কের লাভের পরিমাণ ৩.১৩ শতাংশ।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের প্রথম দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে পাওয়ার গ্রিড, অ্যাক্সিস ব্যাঙ্ক, মারুতি সুজ়ুকি, এইচসিএলটেক, স্টেট ব্যাঙ্ক। এর মধ্যে পাওয়ার গ্রিডের লাভের পরিমাণ ২.১৮ শতাংশ। নিফটিতে এই তালিকায় রয়েছে আদানি পোর্ট, আদানি এন্টারপ্রাইজ়, পাওয়ার গ্রিড, অ্যাপোলো হসপিটালস। শীর্ষে থাকা আদানি পোর্টের লাভের পরিমাণ ৬.৯৬ শতাংশ। অন্য দিকে, এ দিন নিফটিতে সর্বাধিক ক্ষতির তালিকায় রয়েছে কোল ইন্ডিয়া, ওএনজিসি, বজাজ ফিন্যান্স, এলটি। সেনসেক্সে এই ক্ষতির তালিকায় রয়েছে কেবল এলটি এবং বজাজ ফিন্যান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share market today BSE SENSEX Nifty 50 Investment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE