Advertisement
০২ মে ২০২৪
Share market today

প্রায় ৪০০ পয়েন্ট এগিয়ে থেকেও হতাশ করল সেনসেক্স, ক্ষতির মুখে ব্যাঙ্কিং সেক্টর

মঙ্গলবারের তুলনায় মাত্র ১১.৪৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৫,০৮৭.২৫ পয়েন্টে শেষ করল সেনসেক্স। মাত্র ৪.৮০ পয়েন্ট বৃ্দ্ধি পেয়ে মুখরক্ষা করল নিফটি।

Share market

শেয়ার বাজারে উত্থান জিও ফিন-এর। প্রতিনিধিত্বমূলক ছবি।

মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৬:৩৬
Share: Save:

ভাল শুরু করেও দিনের শেষে হোঁচট খেল শেয়ার বাজার। বুধবার সকাল থেকেই অনেকটা এগিয়ে ছিল সেনসেক্স এবং নিফটি। দুপুর পর্যন্ত বজায় ছিল উত্থান। একটা সময় মঙ্গলবারের তুলনায় ৩৮৩ পয়েন্ট এগিয়ে ছিল সেনসেক্স। পরিস্থিতি বদলাতে শুরু করে দুপুর দেড়টার পর। দিনের শেষে মঙ্গলবারের তুলনায় মাত্র ১১.৪৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৫,০৮৭.২৫ পয়েন্টে শেষ করল সেনসেক্স। মাত্র ৪.৮০ পয়েন্ট বৃ্দ্ধি পেয়ে মুখরক্ষা করল নিফটি।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে বুধবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) সর্বাধিক লাভের মুখ দেখেছে টেলিকম, রিয়্যালটি, কনজ়িউমার ডিসক্রিশনারি। এই তিন সেক্টরের লাভের পরিমাণই ১ শতাংশের বেশি। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে রিয়্যালটি, ইন্ডিয়া ডিজিটাল, স্মলক্যাপ ১০০। বিএসইতে ক্ষতির তালিকায় সবার উপরে রয়েছে ব্যাঙ্কেক্স। এর পরে রয়েছে ইউটিলিটি, অয়েল অ্যান্ড গ্যাস। এনএসইতে এই তালিকায় রয়েছে ব্যাঙ্ক, ফিন্যান্সিয়াল সার্ভিসেস, বেসরকারি এবং সরকারি ব্যাঙ্ক।

সংস্থাগুলির মধ্যে লাভের তালিকায় সেনসেক্স এবং নিফটিতে সবার উপরে জিয়ো ফিন, লাভের পরিমাণ ৪.৯৯ শতাংশ। সেনসেক্সে লাভের তালিকায় জিয়ো ফিনের পরে রয়েছে টাটা স্টিল, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, মারুতি সুজ়ুকি, ইনফোসিস। নিফটিতে এই তালিকায় জিয়ো ফিনের পরে রয়েছে টাটা স্টিল, মারুতি সুজ়ুকি। অন্য দিকে, বুধবার সেনসেক্স এবং নিফটিতে ক্ষতির তালিকায় শীর্ষে পাওয়ার গ্রিড। সেনসেক্সে ক্ষতির তালিকায় প্রথম ৭টি সংস্থার মধ্যে ৫টিই ব্যাঙ্ক। পাওয়ার গ্রিডের পরে রয়েছে স্টেট ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market BSE SENSEX Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE