Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Share Market

ছন্দে ফিরল শেয়ার বাজার, ৪৪৬ পয়েন্ট উঠল সেনসেক্স, লক্ষীলাভ ফিন্যান্স, রিয়্যালটি, ব্যাঙ্কের

Share Market

শেয়ার বাজারে উত্থান এইচডিএফসি, স্টেট ব্যাঙ্কের। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৬:৩৭
Share: Save:

অবশেষে ছন্দে ফিরল শেয়ার বাজার। মঙ্গলবার ৪৪৬.০৩ পয়েন্ট উঠল সেনসেক্স, ১২৬.২০ পয়েন্ট বাড়ল নিফটি। এ দিন সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল শেয়ার বাজার। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে সোমবারের সঙ্গে ব্যবধান ক্রমশ বাড়তে থাকে। দুপুর দেড়টার পর থেকে হিসাব করলে শেষ দু’ঘণ্টায় প্রায় ২৫০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে সেনসেক্স। দিনের শেষে সেনসেক্স থামল ৬৩,৪১৬.০৩ পয়েন্টে, নিফটি ৫০ থামল ১৮,৮১৭.৪০ পয়েন্টে।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মঙ্গলবার বম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) প্রায় সব সেক্টরই লাভের মুখ দেখেছে। বিএসইতে সর্বাধিক লাভবান হয়েছে ফিন্যান্স, রিয়্যালটি এবং ব্যাঙ্ক। এই তিন সেক্টরেরই লাভের পরিমাণ ১ শতাংশেরও বেশি। এনএসইতেও মঙ্গলে ভাল ফল করেছে এই সেক্টরগুলি। এনএসইতে সবচেয়ে বেশি লাভের তালিকায় রয়েছে ফিন্যান্সিয়াল সার্ভিসেস, রিয়্যালটি, বেসরকারি এবং সরকারি ব্যাঙ্ক। এ দিন দুই শেয়ার বাজারে ক্ষতির মুখে পড়েছে নিফটি এফএমসিজি, বিএসই অয়েল অ্যান্ড গ্যাস, বিএসই এফএমসিজি।

সংস্থাগুলির তালিকায় সেনসেক্সে সবার উপরে রয়েছে এইচডিএফসি, স্টেট ব্যাঙ্ক, অ্যাক্সিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল। এর মধ্যে এইচডিএফসি এবং স্টেট ব্যাঙ্কের লাভের পরিমাণ ১.৫৯ শতাংশ। নিফটি ৫০-এ এই তালিকায় সবার উপরে এইচডিএফসি লাইফ। ৫.৮৬ শতাংশ লাভ করেছে এই সংস্থা। এর পরে রয়েছে অ্যাপোলো হসপিটালস, জেএসডব্লিউ স্টিল, স্টেট ব্যাঙ্ক। অন্য দিকে মঙ্গলবার সেনসেক্সে ক্ষতি হয়েছে মারুতি সুজ়ুকি, আইটিসি, ইউনিলিভারের। মারুতি সুজ়ুকির ক্ষতির পরিমাণ ০.২৮ শতাংশ, আইটিসির ০.০৪ শতাংশ এবং ইউনিলিভারের ০.০৩ শতাংশ। নিফটি ৫০-এ সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে সিপলা, ব্রিটানিয়া, টাটা কনজ়িউমার প্রোডাক্টস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE