আপনার বাড়িতে কী একাধিক টিভি আছে? প্রতিটি টিভির জন্য আলাদা ভাবে  প্যাকেজ নেওয়া বা টাকা দেওয়ার আর দরকার নেই। দর্শকদের সুবিধার্থে টাটা স্কাই নিয়ে এল ‘রুম টিভি সার্ভিস’। যার মাধ্যমে এক প্যাকেজের ভিতরেই ‘মাল্টি কানেকশন’ পাওয়া যাবে, অর্থ্যাৎ প্রতিটি টিভির জন্য আলাদা কানেকশন নেওয়ার দিন শেষ হয়ে একটি কানেকশনের মাধ্যমেই আপনি একাধিক টিভিতে টাটা স্কাইয়ের পরিষেবা পাবেন।

সম্প্রতি টাটা স্কাই আগামী ১৫ জুন থেকে তাঁদের ‘মাল্টি টিভি পলিসি’ বন্ধের ঘোষণা করে। এর ফলে গ্রাহকদের প্রতিটি সংযোগের জন্য আলাদা ভাবে টাকা দিতে হবে। এর পরই বহু গ্রাহক এই কানেকশন ছাড়ার কথা ভাবছিলেন। পুরনো গ্রাহকদের ধরে রাখতেই টাটা স্কাইয়ের এই নতুন প্যাক।

টাটা স্কাইয়ের নতুন প্যাকে এ বার থেকে গ্রাহকদের ইচ্ছে মতো চ্যানেল বেছে নেওয়ার যেমন সুবিধা থাকবে, তেমনই তাঁরা আলাদা টিভির জন্য আলাদা প্যাকেজও বেছে নিতে পারবেন। টাটা স্কাইয়ের আগের ‘মাল্টি টিভি পলিসি’তে কেবল একটিমাত্র প্যাকেজ নেওয়ার সুযোগ দেওয়া হতো, যা গ্রাহকের একাধিক টিভিতে দেখা যেতো।  টাটা স্কাই এক প্রেস রিলিজে জানিয়েছে, ‘এই নতুন প্যাকেজে প্রতিটি টিভির জন্য আলাদা ভাবে প্যাকেজ বেছে নিতে পারবেন। এর জন্য আলাদা কোনও আইডির প্রয়োজন নেই, একটি আইডির মাধ্যমেই এক বা একাধিক কানেকশন নেওয়া যাবে।’

আরও পড়ুন: ‘অ্যানড্রয়েড কিউ’ প্রযুক্তি নিয়ে আসছে গুগলের নতুন ফোন, দেখে নিন ফিচার

গ্রাহকরা তাঁদের মোবাইল অ্যাপ বা টাটা স্কাইয়ের ওয়েবসাইট থেকেই তাঁদের পছন্দমতো চ্যানেল বেছে নিতে পারবেন এবং ইচ্ছে মতো চ্যানেলের পরিবর্তনও করতে পারবেন। গ্রাহকদের কথা সম্পূর্ণ ভাবে মাথায় রেখেই তৈরি এই প্যাকেজ টাটা স্কাইকে তাঁর হারানো গৌরব ফিরিয়ে দিতে পারে বলে মনে করা হচ্ছে, কারণ সম্প্রতি সমীক্ষায় জানা গিয়েছে মাল্টি টিভি প্যাকের ক্ষেত্রে গ্রাহকদের শেষ পছন্দ ছিল টাটা স্কাই।

অন্যদিকে টাটা স্কাইয়ের পুরোনো প্যাকেজ অর্থাৎ ‘মাল্টি টিভি পলিসি’র গ্রাহকদের ১৫জুনের পর থেকে প্রতিটি টিভির জন্য আলাদা ভাবে টাকা দিতে হবে। তবে ‘ট্রাই’ইয়ের নিয়ম অনুযায়ী যেসব গ্রাহকরা আগে থেকেই প্যাকেজের জন্য টাকা দিয়ে রেখেছেন,তাদের সার্ভিস  বন্ধ করা যাবেনা।    

আরও পড়ুন: সুইচের প্রয়োজন নেই, বাজারে এল শাওমির নতুন স্মার্ট বাল্‌ব্‌