• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চলতি মাসে ব্যাঙ্ক খোলা থাকছে আর ১৩ দিন

Bank
প্রতীকী ছবি

করোনার সংক্রমণ আটকাতে রাজ্যে গোটা অগস্ট জুড়ে চলবে বিক্ষিপ্ত কিছু দিন লকডাউন। ফলে সেই দিনগুলির সঙ্গে, ছুটি এবং শনি, রবিবারের সাপ্তাহিক ছুটি মিলিয়ে ব্যাঙ্ক বন্ধ মোট ১৬ দিন। যার দু’দিন ইতিমধ্যেই কেটে গিয়েছে। সোম, মঙ্গলবার ব্যাঙ্ক খোলা ছিল। আজ, বুধবার লকডাউন। সেই হিসেবে কাল থেকে সাধারণ মানুষ ব্যাঙ্কের কাজকর্ম সারার জন্য হাতে পাবেন আর ১৩ দিন।

শুধু তা-ই নয়, সম্প্রতি রাজ্য সরকার লকডাউনের সূচি সংশোধন করেছে। ফলে লকডাউন, শনি, রবি মিলিয়ে অগস্টের তৃতীয় সপ্তাহে টানা চার দিন এবং শেষ সপ্তাহে টানা পাঁচ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। 

সম্প্রতি বহু ব্যাঙ্ক কর্মীই করোনায় আক্রান্ত হয়েছেন। সে কারণে শনিবার ও লকডাউনের দিনগুলিতে ব্যাঙ্ক বন্ধ রাখার দাবি জানিয়ে আসছিল কর্মী সংগঠনগুলি। সেই আর্জি মেনে আপাতত প্রতি শনিবার এনআই অ্যাক্টে ব্যাঙ্ক বন্ধ থাকবে বলে আগেই ঘোষণা করেছে রাজ্য সরকার। ফলে সংশোধিত লকডাউনের সূচি ধরলে, এ মাসের তৃতীয় সপ্তাহে ২০ ও ২১ তারিখ সব বন্ধ, ২২ শনিবার, ২৩ রবিবার। অর্থাৎ টানা চার দিন খুলবে না ব্যাঙ্ক। চতুর্থ বা শেষ সপ্তাহেও ২৭ এবং ২৮ অগস্ট লকডাউন, ২৯ শনি, ৩০ রবি। তার পরে ৩১ তারিখে ফের লকডাউন। ফলে ওই সপ্তাহে ব্যাঙ্ক বন্ধ থাকতে চলেছে নাগাড়ে পাঁচ দিন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন