Advertisement
১৭ জুন ২০২৪
BSNL

আয় বাড়াল বিএসএনএল, স্বীকৃতি কর্তার

এই ন’মাসে তো বটেই, গত অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকেও সংস্থার যে দশটি শাখা (সার্কল) ব্যবসা বৃদ্ধি বজায় রেখেছে, তার মধ্যে ক্যালকাটা টেলিফোন্স (ক্যালটেল) অন্যতম।

A Photograph of BSNL office

২০২২-২৩ সালের প্রথম ন’মাসে বিএসএনএলের আয় বাড়ল ৭.৪২%। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০১
Share: Save:

বিএসএনএলের ৪জি পরিষেবা চালু হওয়া নিয়ে এখনও ধোঁয়াশা যথেষ্ট। তবে এরই মধ্যে চলতি অর্থবর্ষে ব্যবসার ছবি বাড়তি অক্সিজেন জোগাতে পারে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটিকে। আগের বছরের চেয়ে ২০২২-২৩ সালের প্রথম ন’মাসে বিএসএনএলের আয় বাড়ল ৭.৪২%। এই ন’মাসে তো বটেই, গত অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকেও সংস্থার যে দশটি শাখা (সার্কল) ব্যবসা বৃদ্ধি বজায় রেখেছে, তার মধ্যে ক্যালকাটা টেলিফোন্স (ক্যালটেল) অন্যতম। এই ‘সাফল্যের’ স্বীকৃতি দিয়ে সব সার্কলের চিফ জেনারেল ম্যানেজারকে (সিজিএম) অভিনন্দনবার্তা পাঠিয়েছেন সংস্থার সিএমডি পি কে পুরওয়ার।

পুরওয়ার জানান, পুনরুজ্জীবন প্রকল্পের পরে কর্মী-আধিকারিকদের কঠিন পরিশ্রমের ফলে তারযুক্ত টেলিকম পরিষেবা, মোবাইল ও সংস্থাকে দেওয়া পরিষেবা, সব ক্ষেত্রেই ব্যবসা বেড়েছে। ২০২১-২২ সালের প্রথম ন’মাসে ১০,৬০০ কোটি টাকারও বেশি ব্যবসা হয়েছিল। এ বার ব্যবসা ছাড়িয়েছে ১১,৩০০ কোটি। স্যাটেলাইট ভিত্তিক পরিষেবা ধরে ব্যবসা ১১,২১২ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ১২,৭৪৮ কোটি (বৃদ্ধি ১৩.৭১%)। যে সব সার্কল ভাল ব্যবসা করেছে তাদের মধ্যে ক্যালটেলের সিজিএম দেবাশিস সরকারের নেতৃত্বে এই সার্কলের সাফল্যকেও বিশেষ ভাবে স্বীকৃতি জানিয়েছেন পুরওয়ার।

সংস্থা সূত্রের খবর, ন’মাসের হিসাবে ৬৭.৭% এবং তৃতীয় ত্রৈমাসিকের হিসাবে ক্যালটেলের আয় বেড়েছে ৭২.২%। তবে এ রাজ্যের বাকি এলাকার দায়িত্বে থাকা ওয়েস্ট বেঙ্গল সার্কলের আয় কমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE