Advertisement
২১ জুলাই ২০২৪
Vodafone Idea

Vodafone Idea: ভোডাফোন নিয়ে উদ্বিগ্ন গ্রাহকেরা

গ্রাহকদের অনেকের সংশয়, পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার আগেই কি অন্য সংস্থায় সংযোগ স্থানান্তর করা দরকার?

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২১ ০৫:৪৫
Share: Save:

ভোডাফোন আইডিয়ার (ভিআই) অন্যতম লগ্নিকারী আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লার কেন্দ্রকে চিঠি দেওয়া এবং তার পরে সংস্থার পরিচালন পর্ষদ থেকে সরে যাওয়ায় গ্রাহক মহলে উদ্বেগ দানা বাঁধছে। আধার, ব্যাঙ্ক, প্যান বা বিভিন্ন সরকারি পরিষেবার ক্ষেত্রে বহু গ্রাহক ভিআইয়ের নম্বরটি ব্যবহার করেন। তাঁদের অনেকের মনেই প্রশ্ন, সংস্থা ব্যবসা গোটালে সেই নম্বরের ভিত্তিতে ওই সমস্ত পরিষেবা কী ভাবে মিলবে? এ নিয়ে সংবাদমাধ্যমে মুখ না-খুললেও গ্রাহকদের ‘আশ্বস্ত’ করতে তাঁদের টুইটার-প্রশ্নের জবাবে ভিআই দাবি করেছে, তারা ভাল পরিষেবা দিতে দায়বদ্ধ। পাশাপাশি ই-মেল বার্তায় কর্মীদেরও আশ্বাস দিয়ে সংস্থাটির সিইও রবীন্দ্র টক্কর তাঁদের ভাল পরিষেবা দেওয়ার আর্জি জানিয়েছেন।

ভিআই-তে তাঁর অংশীদারি ছেড়ে দেওয়ার ইচ্ছে প্রকাশ করে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবাকে গত জুনে চিঠি দেন বিড়লা। বুধবার সংস্থাটি শেয়ার বাজারকে জানায়, কুমার মঙ্গলমের সংস্থার পরিচালন পর্ষদের পদ থেকে সরে যাওয়ার আর্জি মেনে নেওয়া হয়েছে। পর পর দু’টি ঘটনায় সংশ্লিষ্ট সব মহলে সংশয় ছড়িয়েছে। এ নিয়ে বৃহস্পতিবারও কোনও প্রতিক্রিয়া দেয়নি ভিআই।

গ্রাহকদের অনেকের সংশয়, পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার আগেই কি অন্য সংস্থায় সংযোগ স্থানান্তর করা দরকার? এই প্রসঙ্গে এইচডিএফসি সিকিউরিটিজ়ের প্রধান (রিটেল রিসার্চ) দীপক জসানির বক্তব্য, আশঙ্কা সত্যি হলে ভিআইয়ের টাওয়ার অন্য সংস্থা ব্যবহার করতে পারে। কিন্তু বাড়তি গ্রাহক সামলাতে হলে সংস্থাগুলির নিজস্ব (কোর) পরিকাঠামো ও অন্যান্য হার্ডওয়্যার-সফটওয়্যার সম্প্রসারণ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE