Advertisement
০৬ মে ২০২৪
Vodafone Idea

ভি-তে লগ্নির বার্তা বিড়লার

মোবাইল কংগ্রেসে রিলায়্যান্স জিয়োর চেয়ারম্যান আকাশ অম্বানী ও ভারতী এয়ারটেলের কর্ণধার সুনীল মিত্তলও ‘ডিজিটাল ইন্ডিয়ার’ পথে পাড়ি দিতে তাঁদের সাফল্য এবং অন্যান্য পরিকল্পনা তুলে ধরেছেন।

An image of Vodafone

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ০৮:১০
Share: Save:

প্রতিদ্বন্দ্বীরা যখন ৪জি পেরিয়ে দেশে ৫জি পরিষেবার জাল ছড়াচ্ছে, তখন আর্থিক সঙ্কটে কাহিল ভোডাফোন আইডিয়া (ভি)। চালু প্রযুক্তির পরিষেবা দিতে কালঘাম ছুটছে। অনেকেই সংযোগে সমস্যার অভিযোগ তুলছেন। গ্রাহক হারিয়ে ইতিমধ্যেই পিছিয়ে পড়েছে ভি। অথচ চরম আর্থিক সঙ্কটের মধ্যে দাঁড়িয়েও প্রয়োজনীয় পুঁজি জোগাড় করতে পারেনি। এই অবস্থায় শুক্রবার ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের মঞ্চ থেকে ভি-র কর্ণধার কুমার মঙ্গলম বিড়লার আশ্বাস, ৪জি পরিষেবার সম্প্রসারণে এবং ৫জি চালু করতে উল্লেখযোগ্য লগ্নি করবেন তাঁরা। যা আজ বেশ কিছুটা স্বস্তি দিয়েছে ভি গ্রাহকদের।

মোবাইল কংগ্রেসে রিলায়্যান্স জিয়োর চেয়ারম্যান আকাশ অম্বানী ও ভারতী এয়ারটেলের কর্ণধার সুনীল মিত্তলও ‘ডিজিটাল ইন্ডিয়ার’ পথে পাড়ি দিতে তাঁদের সাফল্য এবং অন্যান্য পরিকল্পনা তুলে ধরেছেন। টেলি শিল্পের এই মহাযজ্ঞের উদ্বোধনে টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের দাবি, অতীতের ২জি কেলেঙ্কারি বা অন্যান্য সঙ্কটকে মোদী সরকারের আমলে পিছনে ফেলে এসেছে দেশ। টেলিকম প্রযুক্তি ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিচ্ছে ভারত। দ্রুত গতির ৫জি চালু করার পরে ৬জি নিয়েও স্পষ্ট দিশা রয়েছে।

৫জি প্রযুক্তি ও কৃত্রিম উপগ্রহ নির্ভর দ্রুত গতির নেট পরিষেবায় তাঁদের সংস্থার ভূমিকার কথা তুলে ধরতে গিয়ে মিত্তল জানান, নভেম্বর থেকে দেশে পরিষেবা দেবে ওয়ানওয়েব স্যাটেলাইট কমিউনিকেশন। ৫০০০ শহর ও ২০,০০০ গ্রামে ৫জি চালু করেছে এয়ারটেল। আর সবচেয়ে বেশি গতিতে ৫জির পরিকাঠামো নির্মাণের দাবি করে আকাশ বলেন, ২০ কোটিরও বেশি সংযোগহীন বাড়িতে ৫জি পরিষেবা পৌঁছে দিচ্ছে জিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE