Advertisement
০২ মে ২০২৪
Electricity Supply

শিল্পে বিদ্যুৎ জোগানে জোর রাজ্যের

বড় শিল্প গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহের নিশ্চয়তা আরও জোরদার করতে চায় রাজ্য। আর সেই লক্ষ্যেই ওই গ্রাহকদের সঙ্গে বিদ্যুৎ বণ্টন সংস্থাকে আঞ্চলিক ভিত্তিতে প্রতি মাসে বৈঠকে বসার বার্তা দিলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ০৯:২৬
Share: Save:

উন্নত মানের ও নিরবচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সরবরাহ না পেলে গ্রাহক সমস্যায় পড়েন। পণ্য উৎপাদনের জন্য শিল্পের ক্ষেত্রে সেই ধারাবাহিকতা আরও জরুরি। তাই বড় শিল্প গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহের নিশ্চয়তা আরও জোরদার করতে চায় রাজ্য। আর সেই লক্ষ্যেই ওই গ্রাহকদের সঙ্গে বিদ্যুৎ বণ্টন সংস্থাকে আঞ্চলিক ভিত্তিতে প্রতি মাসে বৈঠকে বসার বার্তা দিলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

দক্ষ কাজের স্বীকৃতি হিসাবে বৃহস্পতিবার বণ্টন ও রাজ্য বিদ্যুৎ সংবহন সংস্থার কয়েক জন কর্মী, সাব-স্টেশন এবং গ্রাহক পরিষেবা কেন্দ্রকে পুরস্কৃত করা হয়। বিদ্যুতের চাহিদা বৃদ্ধি, সময়ে বিল জমা দেওয়া ইত্যাদির নিরিখে সেই তালিকায় ছিল কিছু শিল্প গ্রাহকও। অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও ছিলেন বিদ্যুৎ সচিব তথা ওই দুই সংস্থার শীর্ষ কর্তা শান্তনু বসু এবং অন্যান্য কর্তারা।

দফতর সূত্রের খবর, বিদ্যুতের জোগান নিশ্চিত করার পাশাপাশি বড় শিল্প গ্রাহকদের চাহিদা এবং সমস্যা সম্পর্কে নিয়মিত অবগত থাকতে বণ্টন সংস্থার বিভিন্ন আঞ্চলিক দফতরেও প্রতি মাসে বৈঠক করার পরামর্শ দিয়েছেন মন্ত্রী। সংস্থার সদর দফতর বিদ্যুৎ ভবনে তিন মাস অন্তর একই রকম বৈঠক হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

electricity West Bengal government Industrial Area
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE