লঞ্চ হল এমআই পাওয়ার ব্যাঙ্ক ৩ প্রো এডিশন।২০ হাজারমিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার এই পাওয়ার ব্যাঙ্কে থাকছে টু ওয়ে ফাস্ট চার্জিং টেকনলজি। অর্থাত্ পাওয়ার ব্যাঙ্কে চার্জ দেওয়ার সময় সেখান থেকে চার্জ দেওয়া যাবে অন্য ডিভাইসও। এই পাওয়ার ব্যাঙ্কে থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট। ছাড়াও থাকবে দু’টি ইউএসবি টাইপ-এ পোর্ট। ফোন ছাড়াও এই পাওয়ার ব্যাঙ্ক দিয়ে চার্জ করা যাবে ল্যাপটপও।

এমআই পাওয়ার ব্যাঙ্ক ৩ প্রো এডিশনে থাকছে একটি ২০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। শর্ট সার্কিট যাতে না হয়, সেজন্য এই পাওয়ার ব্যাঙ্কের ভিতরে একটি বিশেষ সার্কিট থাকছে। এর টাইপ সি পোর্ট ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং পদ্ধতি সাপোর্ট করবে। ইউএসবি টাইপ-এ পোর্ট দু’টিতে থাকবে ৫ ভোল্ট- ৩ অ্যাম্পিয়ার চার্জিং পাওয়ার।

শাওমি জানিয়েছে, এই মডেল ব্যবহার করে স্মার্টফোনল্যাপটপ চার্জ করা যাবে। চিনের কোম্পানিটির এই ডিভাইস ব্যবহার করে অ্যাপল ম্যাকবুক প্রো, ম্যাকবুক এয়ার,গুগল পিক্সেল বুকের মতোডিভাইসগুলিও চার্জ করা যাবে।

আরও পড়ুন: বিপদে বেজিং, আশায় ট্রাম্প

টু ওয়ে চার্জিং সাপোর্ট থাকায় পাওয়ারব্যাঙ্ক চার্জ করার সময় পাওয়ারব্যাঙ্ক থেকে অন্য ডিভাইস চার্জ করা যাবে। ১০ ওয়াটের চার্জার দিয়ে এটি চার্জ করতে সময় লাগবে ১১ ঘণ্টা। কিন্তু ৪৫ ওয়াটের চার্জার ব্যবহার করলে সেই সময় কমে দাঁড়াবে সাড়ে চার ঘণ্টায়।

আগামী ১১ জানুয়ারি চিনে লঞ্চ হবে এই পাওয়ার ব্যাঙ্ক। চিনা মুদ্রায় এর দাম হবে ১৯৯ ইউয়ান। ভারতীয় টাকায় যা প্রায় ২ হাজার টাকা মতো।

ভারতের বাজারে কবে থেকে পাওয়া যাবে এই পাওয়ার ব্যাঙ্ক তা অবশ্য এখনও ঘোষণা করেনি শাওমি।

আরও পড়ুন: কর কাঁটায় বিদ্ধ বলও

 

(মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি - অর্থনীতিরসব খবর বাংলায়পেয়ে যান আমাদেরব্যবসাবিভাগে।)