• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনের ভুয়ো খবর রটিয়ে গ্রেফতার তরুণ

Arrest
প্রতীকী চিত্র।

ফের নতুন করে ১৪ দিনের লকডাউন হচ্ছে উত্তর ২৪ পরগনায়— মঙ্গলবার এমনই খবর ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। ওই ভুয়ো খবরের সঙ্গে দেওয়া হয়েছিল একটি সংবাদ চ্যানেলের ভিডিয়ো ক্লিপ। তাতেই আতঙ্ক ছড়ায় জেলার বিভিন্ন প্রান্তে। এই ঘটনায় বুধবার পুলিশ এক তরুণকে গ্রেফতার করেছে। ধৃতের নাম সহিদুল ইসলাম। বাড়ি দেগঙ্গা থানার যাদবপুরে।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরে আচমকাই সোশ্যাল মিডিয়ায় লকডাউনের ভুয়ো খবর পোস্ট করেন সহিদুল। সঙ্গে একটি চ্যানেলের ভিডিয়ো দেওয়া হয়। তাতে বলা হয়েছে, উত্তর ২৪ পরগনায় খুব দ্রুত হারে সংক্রমণ বাড়ছে। যা উদ্বেগজনক। রোজ গড়ে ২০০ জন করে সংক্রমিত হচ্ছেন। প্রশাসন বিষয়টি পর্যালোচনা করে আবার লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। উত্তর ২৪ পরগনার জেলাশাসক চৈতালি চক্রবর্তী লকডাউনের নির্দেশ জারি করেছেন বলেও জানানো হয়। 

মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই পোস্ট। একের পর এক ফোন যেতে থাকে জেলাশাসকের কাছে। শেষ পর্যন্ত জেলা প্রশাসন বারাসত থানায় একটি অভিযোগ দায়ের করে। পুলিশ জানিয়েছে, ওই ভিডিয়োটি মাস তিনেকের পুরনো। সেটাই নতুন করে ছড়ানো হয়েছে। তার  ফলে সব মহলেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ সহিদুলকে তিন দিনের জন্য হেফাজতে নিয়েছে। আর কারা এই ঘটনায় জড়িত, তাঁদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন