• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোভিড পরিস্থিতি, পিছিয়ে জানুয়ারিতে হবে কলকাতা চলচ্চিত্র উৎসব

KIFF
করোনার কারণে পিছোচ্ছে কলকাতা চলচ্চিত্র উৎসব।— ফাইল চিত্র

কোভিড পরিস্থিতির জন্য পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, ২০২১ সালের ৮ জানুয়ারি শুরু হবে ২৬তম কলকাতা চলচ্চিত্র উৎসব। চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

সাধারণত নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে প্রতি বছর অনুষ্ঠিত হয় কলকতা চলচ্চিত্র উৎসব। ২৫তম ফিল্ম ফেস্টিভ্যাল হয়েছিল ২০১৯ সালের ৮ থেকে ১৫ নভেম্বর। এ বছরের গোড়াতেও নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহেই শুরু হওয়ার কথা ছিল উৎসবের। কিন্তু কোভিড অতিমারি বদলে দেয় গোটা ছবি।

মুখ্যমন্ত্রী এ দিন টুইট করে জানিয়েছেন, ‘বিশ্বের চলচ্চিত্র মণ্ডলীর সম্মতি নিয়েই আমরা উৎসবের দিন বদলের সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন: চোখ খোলার চেষ্টা করছেন সৌমিত্র, দেওয়া হবে দ্বিতীয় দফার ডায়ালিসিস

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া হিসাব অনুযায়ী, রাজ্যে নতুন করে তার আগের ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৯২৪ জন। মৃত্যু হয়েছে ৬০ জনের। কলকাতায় দৈনিক সংক্রমণ গড়ে প্রায় ৯০০ জনের কাছাকাছি।

আরও পড়ুন: ‘নৈরাজ্য চলছে’! শাহের সঙ্গে বৈঠক সেরেই ধনখড়ের নিশানা মমতাকে

নবান্ন সূত্রে খবর, এই পরিস্থিতিতে চলচ্চিত্র উৎসব করা বড় ঝুঁকি নেওয়ার সমান। তা ছাড়া কোভিড পরিস্থিতির জন্য আন্তর্জাতিক বিমান পরিষেবা এখনও স্বাভাবিক নয়। ফলে দেশ-বিদেশ থেকে অভিনেতা, পরিচালক থেকে শুরু করে অতিথিরা আসতে পারবেন না। প্রথমে চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্ধোধনের পরিকল্পনা করা হলেও, শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী উৎসব পিছিয়ে দেওয়ারই সিদ্ধান্ত নেন। ১৯৯৫ সাল থেকে শুরু হয়েছে এই চলচ্চিত্র উৎসব।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন