• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হেনস্থার প্রতিবাদ করায় হামলা

Attack
প্রতাীকী ছবি

অসামাজিক কাজের প্রতিবাদ করায় এক ব্যবসায়ীর বাড়িতে বোমা ছোড়া এবং শূন্যে গুলি চালানোর অভিযোগ উঠল। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে সরশুনা থানার কেষ্ট মোড় এলাকার বাগপোতা রোডে। অভিযোগ, সুব্রত মুখোপাধ্যায় নামে এক ব্যবসায়ীর বাড়িতে হামলা চালানো হয়। ঘটনায় দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, বুধবার রাতে বিশ্বজিৎ রায় নামে এক বৃদ্ধ বাসস্ট্যান্ড থেকে বাড়ি ফিরছিলেন। অভিযোগ, মাঝপথে তাঁকে হেনস্থা করে উজ্জ্বল নস্কর নামে এক যুবক ও তার তিন সঙ্গী। মারধর করে উজ্জ্বলবাবুর চশমা ভেঙে দেওয়া হয়। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই স্থানীয় একটি ক্লাবের সরস্বতী পুজো হচ্ছিল। বৃদ্ধকে মারধর করতে দেখে ওই ক্লাবের সদস্যেরা তাঁকে বাচাতে ছুটে আসেন। সে সময়ে সুব্রত মুখোপাধ্যায় নামে এক ক্লাব-সদস্য উজ্জ্বলদের বলেন, ‘‘দীর্ঘদিন ধরে এলাকার লোকজনকে উত্ত্যক্ত করা হচ্ছে। প্রকাশ্যে চলছে মদ খাওয়া।’’ তা নিয়ে দু’জনের বচসা বাধে। কিছু ক্ষণ পরে সঙ্গীদের নিয়ে ফিরে যায় উজ্জ্বল। ক্লাব সদস্যেরাও বাড়ি চলে যান।

অভিযোগ, রাত দেড়টা নাগাদ সুব্রতর বাড়িতে একের পর এক বোমা পড়তে থাকে। ওই ব্যক্তি বলেন, ‘‘আমরা ঘুমিয়ে পড়েছিলাম। আচমকা বিকট শব্দে জানলার কাচ ভেঙে পড়ে। ঘরের বাইরে বোমার পাশাপাশি গুলি চালানোরও শব্দ পাই।’’ বোমা-গুলির শব্দে ছুটে আসেন আশপাশের লোকজন। ততক্ষণে পালিয়েছে দুষ্কৃতীরা। রাতেই থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে একটি বোমা উদ্ধার করে। তবে গুলি চালানোর প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার সুব্রত বলেন, ‘‘আমাদের এলাকা খুবই শান্তিপূর্ণ। কোনও দিন এমন ঘটেনি। ভাবতেই পারছি না, দুষ্কৃতীরা অবাধে বোমা ও গুলি ছুড়ে পালাল কী করে?’’ স্থানীয়দের অভিযোগ, সম্প্রতি এলাকায় দুষ্কৃতীরা যাকে-তাকে মারধর করে হুমকি দিচ্ছে। চলছে চোখের সামনে মদ্যপান। প্রতিবাদ করলে বোমা ছোড়া হচ্ছে।

এ দিন সরশুনা থানার তদন্তকারী অফিসারেরা সুব্রতর বাড়িতে আসেন। দুষ্কৃতীদের শনাক্ত করতে আনা হয় পুলিশ কুকুরও। মূল অভিযুক্তের খোঁজ চলছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন