• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যাপ-ক্যাব চালকদের সুরক্ষার দাবিতে চিঠি

cab
ফাইল চিত্র

করোনা পরিস্থিতিতে অ্যাপ-ক্যাব চালকদের সুরক্ষার দাবি জানিয়ে সোমবার রাজ্যের পরিবহণ সচিবকে চিঠি দিল ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড। প্রসঙ্গত, গত কয়েক দিনে দু’জন চালকের সংক্রমণের ঘটনা প্রকাশ্যে আসায় অ্যাপ-ক্যাব চালকদের মধ্যে উদ্বেগ বেড়েছে। এ দিন অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ডের পক্ষ থেকে পরিবহবণ সচিবকে লেখা চিঠিতে পাঁচ দফা দাবির কথা জানানো হয়েছে।

এ জন্য অ্যাপ-ক্যাব সংস্থাগুলিকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়ার আবেদন জানানো হয়েছে। ওই চিঠিতে চালক এবং যাত্রীদের মধ্যে পারস্পরিক স্পর্শ এড়াতে সামনের এবং পিছনের আসনের মধ্যে আচ্ছাদন লাগানোর ব্যবস্থা করার পাশাপাশি যাবতীয় নগদ লেনদেন বন্ধ করার কথা বলা হয়েছে। যাত্রীরা যাতে অনলাইনে টাকা মেটাতে পারেন, তার ব্যবস্থা করার কথাও বলা হয়েছে। চালকদের জন্য চিকিৎসা বিমা ছাড়াও প্রয়োজনে নিখরচায় করোনা পরীক্ষার ব্যবস্থা করার দাবিও তোলা হয়েছে। প্রত্যেক বার সফরের পরে চালকেরা যাতে গাড়ি স্যানিটাইজ় করতে পারেন, তা নিশ্চিত করতে অ্যাপ-ক্যাব সংস্থাগুলির কাছে প্রয়োজনীয় উপকরণ সরবরাহের দাবি জানানো হয়েছে।

অ্যাপ-ক্যাব সংস্থা সূত্রের খবর, সব আসনে যাত্রী পরিবহণ করা যাবে জানিয়ে পরিবহণ দফতর নির্দেশিকা জারি করায় আপাতত গাড়িতে আচ্ছাদন বসানোর কাজ বন্ধ রাখা হয়েছে। তবে এ নিয়ে চালকদের সংগঠনের সঙ্গে আলোচনা চলছে যাতে সমস্যা মেটানো যায়। চালকদের মাস্ক এবং গাড়ি স্যানিটাইজ় করার উপকরণ দাবি অনুযায়ী সরবরাহ করা হচ্ছে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন