• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আট দিনের লড়াই শেষ, মৃত্যু হল পুলকার দুর্ঘটনায় আহত স্কুলছাত্র ঋষভের

Rishav Death
দুর্ঘটনার আট দিন পর মৃত্যু ঋষভের। নিজস্ব চিত্র।

মৃত্যু হল পোলবায় পুলকার দুর্ঘটনায় আহত স্কুল পড়ুয়া ঋষভ সিংহের। শনিবার ভোর পাঁচটায় এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় তার। শুক্রবারই হাসপাতালের তরফে জানানো হয়েছিল, ঋষভের শারীরিক অবস্থার উন্নতির তেমন লক্ষণ নেই। এ দিন ভোরে মৃত্যু হল তার।

১৪ ফেব্রুয়ারি পোলবার কামদেবপুরে চুঁচুড়ার একটি ইংরেজি মাধ্যম স্কুলের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে ধাক্কা মেরে উল্টে যায় রাস্তার পাশের নয়ানজুলিতে। সেই ঘটনায় গুরুতর আহত হয়েছিল দ্বিতীয় শ্রেণির দুই ছাত্র দিব্যাংশু ভগত ও ঋষভ সিংহ। গ্রিন করিডর তৈরি করে ওই দু’জনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

ওই দিন থেকেই ভেন্টিলেশনে ছিল ঋষভ। কাদা, জল ঢুকে তাঁর ফুসফুস অকেজো করে দেয়। কৃত্রিম ভাবে ফুসফুসকে সক্রিয় রাখতে একমো যন্ত্রের সাহায্য নেওয়া হয়। এর পরও ফুসফুসে কাদা, জল থেকে যাওয়ায় শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়ে। গতকাল তার অবস্থার আরও অবনতি হয়। বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিকল হয়ে পড়ে। চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও শেষ রক্ষা হল না।

চিকিৎসকেরা নিজেদের সব অস্ত্র প্রয়োগ করলেও কোনও সাড়া দেয়নি ঋষভের শরীর। দ্রুত রক্তচাপ ওঠানামার সঙ্গে সঙ্গে মাল্টি অর্গান ফেলিওর হতে থাকে। রাত ১০টার পর তার শরীরে অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক হয়ে পড়ে। শেষ ৪৮ ঘন্টায় তার কিডনি প্রায় স্তব্ধ ছিল। শরীরে সংক্রমণ বাড়ছিল লাফিয়ে। রক্তে প্লেটলেট অস্বাভাবিক হারে কমে যায়। সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে যায়।

আরও পড়ুন: স্টেশনে না থেমেই ছুট ইস্ট-ওয়েস্ট মেট্রোর

তবে চিকিৎসকরা জানিয়েছেন, দুর্ঘটনা আহত অপর ছাত্র দিব্যাংশু আগের তুলনায় ভাল আছে। সঙ্কট পুরো পুরি না কাটলেও তার অবস্থা এখন কিছুটা স্থিতিশীল। তাকে ভেল্টিলেশন থেকে বাইরে আনা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আরও পড়ুন: বিচ্ছেদের আগেই দ্বিতীয় বিয়ে, তদন্তের নির্দেশ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন