মাঝরাতে প্রচণ্ড গতিতে ছুটে যাচ্ছিল একটি জাগুয়ার। শেক্সপিয়র সরণি ধরে বিড়লা প্ল্যানেটোরিয়ামের দিক থেকে কলামন্দিরের দিকে যাওয়ার সময় সেটি সজোরে ধাক্কা মারল একটি মার্সিডিজকে। গতির তীব্রতা এতটাই ছিল যে,  জাগুয়ারটি ধাক্কায় মার্সিডিজ়টি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বাংলাদেশের দুই নাগরিকের ঘাডে় গিয়ে পড়ে। হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়। শুক্রবার মধ্য রাতে ঘটনাটি ঘটেছে শেক্সপিয়র সরণি এবং লাউডন স্ট্রিটের সংযোগস্থলে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃষ্টির শহরে রাত দুটো নাগাদ তীব্র গতিতে একটি জাগুয়ার গাড়ি ছুটে যাচ্ছিল শেক্সপিয়র সরণি ধরে। সেটি যখন লাউডন স্ট্রিটের কাছে, তখন ওই রাস্তা দিয়ে যাচ্ছিল একটি মার্সিডিজ। তীব্র গতিতে জাগুয়ারটি গিয়ে ধাক্কা মারে মার্সিডিজের পেটের কাছে।  তখনই এই ঘটনা ঘটে।  এই ঘটনায় জখম হয়েছেন মার্সিডিজের চালক ও আরোহী। ঘটনার পরই গাড়ি ফেলে পালিয়ে যায় জাগুয়ারের চালক।         

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে মৃত দু’জনেই বাংলাদেশি নাগরিক। চিকিৎসা করাতে তাঁরা দিন পনেরো আগে কলকাতায় এসেছিলেন। উঠেছিলেন ওই এলাকারই একটা হোটেলে। পুলিশ জানিয়েছে মৃতদের নাম কাজি মহম্মদ মইনুল আলম (৩৬) এবং ফারহানা ইসলাম তানিয়া(৩০)। প্রথম জনের বাড়ি বাংলাদেশের ঝিনাইদহে। অন্য জনের বাড়ি ঢাকার ঢাকার মহম্মদপুরে।

(বাঁ দিকে) এই মার্সিডিজকেই ধাক্কা মারে জাগুয়ারটি। এই পুলিশ কিয়স্কের সামনেই দাঁড়িয়ে ছিলেন পথচারীরা (ডান দিকে)। 

প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, ওই জাগুয়ারটি কলকাতার একটি নামী রেস্তোরাঁ চেনের নামে রেজিস্ট্রেশন করানো। তদন্তকারীদের মতে, সিগন্যাল ভেঙে জাগুয়ারটি দুরন্ত গতিতে ছুটে আসার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। জাগুয়ারটিকে আটক করেছে পুলিশ। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে জাগুয়ারের চালককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম আসলাম পারভেজ।  

আরও পড়ুন: লাইভ: টইটম্বুর রাস্তায় শম্বুকগতির যান, ট্রেন-বিমানেও দেরি, নাভিশ্বাস মহানগরের

আরও পড়ুন: স্ত্রীর জন্মদিন পালন করতে ভিক্টোরিয়া এসেছিলেন সপরিবারে, বাজ পড়ে মৃত্যু সুবীরের