• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যাত্রী পরিষেবায় হল্ট হাব দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে, শিলান্যাস মন্ত্রীর

WB minister Swapan Debnath inaugurated Halt Hub at NH-2
হল্ট হাবের শিলান্যাস অনুষ্ঠানে মন্ত্রী স্বপন দেবনাথ— নিজস্ব চিত্র।

দুর্গাপুর এক্সেপ্রেসওয়ের ২ নম্বর জাতীয় সড়কে তৈরি হবে হল্ট হাব। রবিবার পালসিট টোল প্লাজার কাছে হল্ট হাবের শিলান্যাসের করে এ কথা জানালেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

সরকারি সূত্রের খবর, আপাতত দু’একর জায়গা নিয়ে হাবের কাজ শুরু হবে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান কর্নেল (অবসরপ্রাপ্ত) দীপ্তাংশু চৌধুরী বলেন, ‘‘দু’একর জমির উপর কাজ শুরু হবে জানুয়ারি মাসে। পাশাপাশি, আরও ৬ একর জমি নেওয়া হবে। মোট ৮ একর জমিতে আধুনিক হল্ট হাব তৈরি হবে পিপিপি মডেলে।’’  তিনি জানান, জানুয়ারি মাসে হাবের কাজ শুরু হবে। চালু হবে মার্চ-এপ্রিল মাসের মধ্যে।

জাতীয় সড়কের শক্তিগড়ে বাজার আছে। সেখানে প্রচুর যাত্রী প্রতিদিন বাস থেকে নেমে চা-জলখাবার খান। কিন্তু ওখানে টয়লেটের ব্যবস্থা থাকলেও তা ততটা পরিস্কার পরিচ্ছন্ন নয়। ঝাঁ-চকচকে হল্ট হাব সেই চাহিদা মেটাবে বলে দাবি দীপ্তাংশুর। তিনি জানান, হাবে মাছ-ভাতের পাশাপাশি থাকবে দক্ষিণী এবং পাঞ্জাবী খাবারের ব্যবস্থা।

আরও পড়ুন: শুল্ক কর্তার মৃত্যুদণ্ড, চিনের সঙ্গে বাণিজ্য সম্পর্কে ইতি টানছে উত্তর কোরিয়া

কলকাতা থেকে দুর্গাপুর যাওয়ার লেনের বাঁদিকে হল্ট হাব তৈরি হচ্ছে। পরিবহণ সংস্থার চেয়ারম্যান বলেন, ‘‘হাবে থাকবে অ্যাম্বুল্যান্স-সহ মেডিক্যাল পরিষেবার ব্যবস্থাও। কেউ অসুস্থ হয়ে পড়লে তাঁর দ্রুত চিকিৎসার জন্য সব রকম ব্যবস্থা রাখা হবে। দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা ঘটলে জখমদের হাসপাতালে পাঠানোর জন্য অ্যাম্বুল্যান্স থাকবে ২৪ ঘণ্টাই।’’

আরও পড়ুন: কোনও মুসলিমকে ভোটের টিকিট দেব না, ঘোষণা বিজেপি মন্ত্রীর

মন্ত্রী বলেন, ‘‘আগে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার প্রায় ৪৫০টি বাস ছিল। এই সরকারের আমলে তা বেড়ে হয়েছে ৯৫০। এখানে হাব চালু হলে বহু মানুষের কর্মসংস্থান হবে। অনেকে চায়ের দোকান,ফুচকার দোকান বসিয়ে রোজগারের ব্যবস্থা করতে পারবেন।’’ তিনি জানান, যাত্রীদের রাত্রিবাসের জন্য ঘরও থাকবে অত্যাধুনিক এই হাবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন