Advertisement
০৩ মার্চ ২০২৪
AIIMS Kalyani

এমস কল্যাণীতে একাধিক পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, কারা আবেদন জানাতে পারবেন?

এই পদগুলিতে সরাসরি বা ডেপুটেশনের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

এমস কল্যাণী।

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:৪২
Share: Save:

প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনার অধীনে গড়ে ওঠা এমস কল্যাণীতে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা এমস কল্যাণীর সরকারি ওয়েবসাইট-https://aiimskalyani.edu.in/-এ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

এই পদগুলিতে সরাসরি বা ডেপুটেশনের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। বিজ্ঞাপিত পদগুলিতে প্রার্থীরা অনলাইন মাধ্যমে আবেদনের জানাতে পারবেন।

এই নিয়োগের ব্যাপারে সমস্ত তথ্য এ বার সংক্ষিপ্ত ভাবে জেনে নেওয়া যাক।

পদ: অধ্যাপক, অতিরিক্ত অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং সহকারী অধ্যাপক।

কোন কোন বিভাগে উক্ত পদে প্রার্থীদের নিয়োগ করা হবে? অ্যানাস্থেশিয়া, অ্যানাটমি, বায়োকেমিস্ট্রি, বার্ন ও প্লাষ্টিক সার্জারি, কার্ডিওলজি,ডার্মাটোলজি, এন্ডোক্রোনোলজি, ইএনটি, ফরেন্সিক মেডিসিন ও টক্সিকোলজি, গ্যাস্ট্রোএন্টেরোলজি, জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, মেডিক্যাল অন্কলোজি/হেমাটোলজি, মাইক্রোবায়োলজি, নিওন্যাটোলজি,নেফ্রোলজি, নিউরোলজি, নিউক্লিয়ার মেডিসিন, অবস্টেট্রিক্স ও গাইনোকোলজি, অপথালমোলজি, অর্থোপেডিক্স, পেডিয়াট্রিক সার্জারি, পেডিয়াট্রিক্স, প্যাথলজি, ফার্মাকোলজি, ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন, ফিজিওলজি, সাইকিয়াট্রি, পালমোনারি মেডিসিন, রেডিয়োলোজি, রেডিয়ো থেরাপি, সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টেরোলজি, সার্জিক্যাল অন্কলোজি, ট্রান্সফিউশন মেডিসিন ও ব্লাড ব্যাঙ্ক।

শূন্য আসন: সরাসরি নিয়োগ বা ডেপুটেশনের ভিত্তিতে যে নিয়োগ হবে তাতে অধ্যাপক পদে ২০টি ও অতিরিক্ত অধ্যাপক পদে ১৬ টি আসনে প্রার্থী নিয়োগ করা হবে। শুধু মাত্র সরাসরি নিয়োগের মাধ্যমে সহযোগী অধ্যাপক পদে ৯টি ও সহকারী অধ্যাপক পদে ১৯টি আসনে প্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন কাঠামো: অধ্যাপক,অতিরিক্ত অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদে প্রার্থীদের মোটামুটি ৩৭৪০০-৬৭০০০ টাকা ও সহকারী অধ্যাপক পদে প্রার্থীদের ১৫৬০০-৩৯১০০ টাকা বেতন দেওয়া হবে। এ ছাড়া, বার্ষিক ভিত্তিতেও আরও কিছু টাকা প্রতিটি পদে নিযুক্ত প্রার্থীদের দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া: এই পদগুলিতে প্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত করা হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদগুলিতে অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর পর সেই জমা দেওয়া আবেদনপত্রের একটি কপি অন্যান্য নথি সহযোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসে পাঠাতে হবে। https://recruitments.aiimskalyani.edu.in/-লিঙ্কটিতে গিয়ে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। এই পদগুলিতে আবেদন জানানোর প্রথম কাট অফ দিনটি হল রোজগার সমাচার বা এমপ্লয়মেন্ট নিউজে এই বিজ্ঞপ্তি প্রকাশের পর ৩০ দিন পর্যন্ত।

আবেদনমূল্য: এই পদগুলিতে আবেদনের জন্য সমস্ত ক্যাটেগরির ডেপুটেশন প্রার্থীদের ও পিডব্লিউডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের কোনো অর্থ জমা দিতে হবে না। এ ছাড়া, জেনারেল বা ওবিসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১৫০০ টাকা, অর্থনৈতিক ভাবে দুর্বল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের এবং এসসি/এসটি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১২০০ টাকা জমা দিতে হবে।

এ ছাড়া, এই পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়ঃসীমা এবং অন্যান্য তথ্য জানতে হলে প্রার্থীদের https://aiimskalyani.edu.in/wp-content/uploads/2022/12/14.12.22_FacultyAdvertisement-13.12.2022.pdf-এই বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE