Advertisement
১৭ মে ২০২৪
IIT Bhubaneswar Internship 2024

গরমের ছুটিতে ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে আইআইটি ভুবনেশ্বর

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান, কলা শাখার পড়ুয়ারা এই ইন্টার্নশিপ কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারবেন। অনলাইনে আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে।

Indian Institute of Technology, Bhubaneswar.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১১:৩৭
Share: Save:

গরমের ছুটিতে ইন্টার্নশিপ করার সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভুবনেশ্বরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বল্প সময়ের মধ্যে ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান, কলা শাখার বিভিন্ন বিষয়ের পড়ুয়াদের ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, সমাজ বিজ্ঞান, স্কুল অফ বেসিক সায়েন্সেস, আর্থ, ওশান অ্যান্ড ক্লাইমেট সায়েন্সেস, ইলেক্ট্রিক্যাল সায়েন্সেস, ইনফ্রাস্ট্রাকচার, মেকানিক্যাল সায়েন্সেস, হিউম্যানিটিজ়, মেটালার্জিক্যাল এবং মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে যাঁরা স্নাতকস্তরে পড়াশোনা করছেন, তাঁরা এই ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

প্রসঙ্গত আইআইটি ভুবনেশ্বরে ৪ মে থেকে ২১ জুলাই পর্যন্ত গরমের ছুটি থাকবে, এমনটা প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সেই সময়ই তিন থেকে আট সপ্তাহের মধ্যে ইন্টার্নশিপ সম্পূর্ন হবে। তবে অনলাইনে কিংবা অফলাইনে সম্পূর্ণ প্রশিক্ষণ নেওয়া হবে কি না, সেই বিষয়ে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে। প্রাপ্ত আবেদনের নিরিখে পঠন-পাঠনের পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

তবে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে ছবি, স্বাক্ষর, জীবনপঞ্জি, পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। আবেদনপত্র জমা নেওয়া হবে ১৬ এপ্রিল পর্যন্ত। এই মর্মে আরও তথ্য জেনে নিতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer internship IIT Bhubaneswar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE