Advertisement
০১ জুন ২০২৪
PG Admission in BU

স্নাতকোত্তরে সোশ্যাল ওয়ার্ক নিয়ে পড়তে চান? আবেদনের পোর্টাল চালু বর্ধমান বিশ্ববিদ্যালয়ে

প্রতিষ্ঠানের তরফে চলতি শিক্ষাবর্ষে সোশ্যাল ওয়ার্ক বিষয়ে স্নাতকোত্তর স্তরে ভর্তি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, অনলাইনেই ফর্ম পূরণ করে ভর্তির জন্য আবেদন করা যাবে।

Social  Working.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৪:৩৩
Share: Save:

স্নাতকোত্তর পর্বে গতানুগতিক ধারার বাইরে পড়াশোনার সুযোগ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে যে কোনও শাখায় স্নাতকোত্তীর্ণদের জন্য সোশ্যাল ওয়ার্কে স্নাতকোত্তর পাঠক্রমে পড়ার সুযোগ দেওয়া হচ্ছে। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, স্নাতকোত্তর পর্বে মোট দু’বছরের মধ্য়ে এই বিষয়টির পঠনপাঠন সম্পূর্ণ হবে।

ভর্তি হওয়ার জন্য যে কোনও বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের স্নাতক স্তরের পরীক্ষায় ৫০ শতাংশের বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়। তবে, গবেষণামূলক কাজ করেন কিংবা চাকরিজীবীরা এই বিষয়টি নিয়ে স্নাতকোত্তর পর্বে পড়ার সুযোগ পাবেন না। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকস্তরে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রকাশিত হবে।

স্নাতকোত্তর স্তরে মোট ৫০টি আসন খালি রয়েছে। বিশ্ববিদ্যালয় অধীনস্থ অ্যামেক্স ল কলেজের ক্যাম্পাসে এই বিষয়টিতে ক্লাস করানো হবে। অনলাইনে আগ্রহী পড়ুয়াদের আবেদন জানাতে হবে। অ্যাপ্লিকেশন ফি হিসাবে ১,০০০ টাকা এবং কোর্স ফি হিসাবে ৩০,০০০ টাকা জমা দিতে হবে।

পড়ুয়াদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে একটি ফর্ম পূরণ করতে হবে। ওই ফর্মের সঙ্গেই শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি আপলোড করতে হবে। ফর্ম পূরণের পাশাপাশি, অনলাইনে অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে। আবেদনের পোর্টাল ১৬ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত চালু থাকবে। উল্লিখিত সময়ের মধ্যেই আগ্রহীদের ভর্তির জন্য আবেদন জানাতে হবে। এই বিষয়ে আরও জানতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE