Advertisement
১৭ মে ২০২৪
NCERT Recruitment 2023

এনসিইআরটি-তে ৩৪৭ টি শূন্যপদে শিক্ষাকর্মী নিয়োগ, পোস্টিং হতে পারে কলকাতাতেও

বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৭ বছর থেকে ৫০ বছরের মধ্যে।

এনসিইআরটি-তে  শিক্ষাকর্মী নিয়োগ।

এনসিইআরটি-তে শিক্ষাকর্মী নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৪:৩৩
Share: Save:

ন্যাশনাল কাউন্সিল অব এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)-এ শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। সংস্থার তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সম্প্রতি। বিভিন্ন বিভাগে একাধিক পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিযুক্তদের কর্মস্থল হবে কলকাতা-সহ দেশের বিভিন্ন জায়গায় অবস্থিত এনসিইআরটি-র সেন্টার বা প্রতিষ্ঠানে। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে সুপারিন্টেডিং ইঞ্জিনিয়ার, প্রোডাকশন অফিসার, এডিটর, বিজনেস ম্যানেজার, ফিল্ম ডিরেক্টর, ফিল্ম প্রোডিউসার, সিনিয়র ইঞ্জিনিয়ার, অ্যাসিস্ট্যান্ট পাবলিক রিলেশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্রোডাকশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট এডিটর, অ্যাসিস্ট্যান্ট বিজনেস ম্যানেজার, আর্টিস্ট গ্রেড-১-সহ আরও ৫৩টি পদে। মোট শূন্যপদ ৩৪৭। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৭ বছর থেকে ৫০ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক বেতন হবে ৫,২০০ টাকা-৩৯,১০০ টাকা পদ অনুসারে।

প্রোডাকশন অফিসার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রিন্টিং টেকনোলজিতে ব্যাচেলার্স ডিগ্রি অথবা যে কোনও বিষয়ে ব্যাচেলার্স ডিগ্রি-সহ প্রিন্টিং টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে কোনও নামী প্রকাশনা বা প্রিন্টিং সংস্থায় পাঠ্যবই, জার্নাল-সহ বিভিন্ন বইয়ের প্রিন্ট প্রোডাকশনের ন্যূনতম ৮ বছরের অভিজ্ঞতা। এ ছাড়াও প্রার্থীদের কম্পিউটারের সাহায্যে প্রিন্টিংয়ের পদ্ধতি এবং বইয়ের কভার ডিজাইন, লে-আউট-সহ প্রিন্টিং টেকনোলজি সম্পর্কিত অন্যান্য জ্ঞান থাকাও জরুরি।

পদ অনুযায়ী প্রার্থীদের লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রার্থীদের আবেদন জানাতে হবে এনসিইআরটি-র ওয়েবসাইটে গিয়ে। পদ অনুযায়ী জেনারেল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের পরীক্ষার জন্য জমা দিতে হবে ১০০০/ ১২০০/ ১৫০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও অর্থ জমা দিতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ৬ মে। নিয়োগ সংক্রান্ত সমস্ত শর্তাবলি জানার জন্য প্রার্থীদের এনসিইআরটি-র ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE