Advertisement
০৭ মে ২০২৪
South 24 Parganas Health Dept Recruitment

দক্ষিণ ২৪ পরগণার জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে নিয়োগ, মোট শূন্যপদ ৭৮টি

পদগুলির জন্য অনলাইনেই আবেদন জানানো যাবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে শনিবার থেকেই।

দক্ষিণ ২৪ পরগণার জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে নিয়োগ।

দক্ষিণ ২৪ পরগণার জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে নিয়োগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৭:৩১
Share: Save:

দক্ষিণ ২৪ পরগণার জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। ২০২৩-২৪ বর্ষের জন্য জাতীয় স্বাস্থ্য মিশন (এনএইচএম) প্রকল্পে এই নিয়োগের আয়োজন করা হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগের পর দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন ব্লক এবং পুরসভায় প্রার্থীদের পোস্টিং দেওয়া হবে। পদগুলির জন্য অনলাইনেই জানানো যাবে আবেদন। আবেদন প্রক্রিয়া শুরু হবে শনিবার থেকেই।

নিয়োগ হবে মেডিক্যাল অফিসার-এনটিইপি, সিনিয়র মেডিক্যাল অফিসার-এনটিইপি, সিনিয়র ট্রিটমেন্ট সুপারভাইজার (এসটিএস)-এনটিইপি, সিনিয়র টিউবারকিউলোসিস ল্যাবরেটরি সুপারভাইজার (এসটিএলএস)-এনটিইপি, ল্যাবরেটরি টেকনিশিয়ান (এলটি)-এনটিইপি, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট (পিসিপিএনডিটি), মেডিক্যাল অফিসার (ফুল টাইম), লেডি কাউন্সেলর (এএফএইচসি/ অন্বেষা ক্লিনিক), স্টাফ নার্স (এনইউএইচএম), ফার্মাসিস্ট (এনইউএইচএম), ল্যাবরেটরি টেকনিশিয়ান (এনইউএইচএম), ভিবিডি টেকনিক্যাল সুপারভাইজার, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার পদে। মোট শূন্যপদ ৭৮টি। মেডিক্যাল অফিসার-এনটিইপি, সিনিয়র মেডিক্যাল অফিসার-এনটিইপি, মেডিক্যাল অফিসার (ফুল টাইম) পদের জন্য প্রার্থীদের বয়স ৬৭ বছর এবং স্টাফ নার্স পদের জন্য বয়স ৬৪ বছরের মধ্যে হতে হবে। বাকি পদগুলির জন্য বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। পদ অনুযায়ী নিযুক্তদের মাসিক বেতন হবে ১৩,৫৬০ টাকা থেকে শুরু করে ৬০,০০০ টাকা পর্যন্ত।

মেডিক্যাল অফিসার-এনটিইপি পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া/ ন্যাশনাল মেডিক্যাল কমিশন স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি তাঁদের কম্পালসারি রোটেটরি ইন্টার্নশিপ সম্পূর্ণ করা এবং কম্পিউটার সম্পর্কিত জ্ঞান থাকাও জরুরি। জনস্বাস্থ্য/ কমিউনিটি হেলথ অ্যাডমিনিস্ট্রেশন/ টিউবারকিউলোসিস এবং চেস্ট ডিজিজ-এ মাস্টার্স বা ডিপ্লোমা থাকলে এবং কোনও পাবলিক হেলথ প্রোগ্রামে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্যান্য পদের ক্ষেত্রেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

পদ অনুযায়ী প্রার্থীদের নিয়োগ করা হবে শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ জেনারেল ক্যাটেগরিভুক্তদের ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৮ মে। এই বিষয়ে আরও বিশদে জানা যাবে রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE