Advertisement
০২ মে ২০২৪
BARC Recruitment 2023

ভাবা অ্যাটমিক গবেষণা সংস্থায় চাকরি এবং প্রশিক্ষণের সুযোগ, রয়েছে ৪৩৭৪টি শূন্যপদ

টেকনিক্যাল অফিসার/ সি, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি এবং টেকনিশিয়ান/ বি পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৫৬,১০০ টাকা, ৩৫,৪০০ টাকা এবং ২১,৭০০ টাকা।

ভাবা অ্যাটমিক গবেষণা সংস্থায় চাকরি এবং প্রশিক্ষণের সুযোগ।

ভাবা অ্যাটমিক গবেষণা সংস্থায় চাকরি এবং প্রশিক্ষণের সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৭:২২
Share: Save:

কেন্দ্রীয় পারমাণবিক গবেষণা সংস্থা ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টার (বার্ক) একাধিক পদে কর্মী নিয়োগ করবে। শিক্ষানবিশ হিসাবেও একাধিক শূন্যপদে প্রার্থী নেওয়া হবে সংস্থায়। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। প্রার্থীদের নিয়োগ হবে সংস্থার অ্যাটমিক এনার্জি বিভাগে। শিক্ষানবিশদের ক্ষেত্রে থাকবে বৃত্তির ব্যাবস্থাও।

সংস্থায় টেকনিক্যাল অফিসার/ সি-এর ১৮১টি শূন্যপদে, সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি-এর ৭টি শূন্যপদে এবং টেকনিশিয়ান/ বি-এর ২৪টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অর্থাৎ মোট শূন্যপদ ২১২টি। টেকনিক্যাল অফিসার/ (সি), সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ (বি) এবং টেকনিশিয়ান/ (বি) পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৫৬,১০০ টাকা, ৩৫,৪০০ টাকা এবং ২১,৭০০ টাকা। পদ অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

অন্য দিকে সংস্থার প্রশিক্ষণ প্রকল্পের জন্য ক্যাটেগরি ১ এবং ২-এ যথাক্রমে ১২১৬ এবং ২৯৪৬ জন শিক্ষানবিশ নেওয়া হবে। এ ক্ষেত্রে ক্যাটেগরি ১ এবং ২-এর শিক্ষানবিশদের প্রথম বছরে যথাক্রমে ২৪,০০০ টাকা এবং ২০,০০০ টাকা এবং দ্বিতীয় বছরে যথাক্রমে ২৬,০০০ টাকা এবং ২২,০০০ টাকা বৃত্তি দেওয়া হবে। ক্যাটাগরি অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। প্রার্থীদের ন্যূনতম উচ্চতা এবং ওজন হতে হবে যথাক্রমে ১৬০ সেন্টিমিটার এবং ৪৫.৫ কেজি।

বিভিন্ন বিভাগে টেকনিক্যাল অফিসার পদের জন্য প্রার্থীদের রাজ্য বা কেন্দ্রীয় সরকারের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে এমএসসি, এমলিব, বিই বা বিটেক থাকতে হবে। অন্য দিকে, ক্যাটাগরি ১-এর শিক্ষানবিশ পদের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি অথবা ডিপ্লোমা পাশের শংসাপত্র থাকতে হবে।

প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা/ দক্ষতা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। সংস্থার ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের সমস্ত পদে আবেদন জানাতে হবে। টেকনিক্যাল অফিসার/ সি,সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট/ বি, টেকনিশিয়ান/ বি, ক্যাটাগরি ১ শিক্ষানবিশ এবং ক্যাটাগরি ২ শিক্ষানবিশ পদে আবেদনের জন্য জমা দিতে হবে যথাক্রমে ৫০০, ১৫০,১০০, ১৫০ এবং ১০০ টাকা। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে ছাড়। প্রার্থীদের পরীক্ষা হবে দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে। নিয়োগের বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের বার্ক-এর ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Recruitment 2023 Training Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE