Advertisement
১১ মে ২০২৪
CBSE Results

শীঘ্রই প্রকাশিত হবে সিবিএসই-এর দশম এবং দ্বাদশের পরীক্ষার ফলাফল

এ বার দশম এবং দ্বাদশের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল যথাক্রমে ২১,৮৬,৯৪০ জন এবং ১৬,৯৬,৭৭০ জন।

খুব শীঘ্রই প্রকাশিত হবে সিবিএসই-এর দশম এবং দ্বাদশের পরীক্ষার ফলাফল।

খুব শীঘ্রই প্রকাশিত হবে সিবিএসই-এর দশম এবং দ্বাদশের পরীক্ষার ফলাফল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৭:০৪
Share: Save:

চলতি বছরের সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)-এর দশম এবং দ্বাদশের পরীক্ষা ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। শীঘ্রই দুটি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এমনটাই জানানো হয়েছে সিবিএসই-এর তরফে। পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন বোর্ডের নিজস্ব ওয়েবসাইট cbse.gov.in এবং cbseresuts.nic.in। এ ছাড়াও বিভিন্ন সরকার অনুমোদিত মোবাইল অ্যাপ্লিকেশন এবং মেসেজের মাধ্যমেও রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

এ বছর সিবিএসই-র দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয় গত ১৪ ফেব্রুয়ারি। এর পর দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা শেষ হয় যথাক্রমে ২১ মার্চ এবং ৫ এপ্রিল তারিখে। মোট ৭৬টি বিষয়ের উপর দশমের পরীক্ষাটি হয়। দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয় মোট ১১৫টি বিষয়ের উপর। দশম এবং দ্বাদশের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল যথাক্রমে ২১,৮৬,৯৪০ জন এবং ১৬,৯৬,৭৭০ জন।

ফলাফল প্রকাশিত হলে পরীক্ষার্থীরা তা দেখতে পারবেন- cbseresults.nic.in, cbse.nic.in, cbse.gov.in, digilocker.gov.in এবং results.gov.in ওয়েবসাইটে। রেজাল্ট দেখা যাবে উমঙ্গ এবং ডিজিলকার অ্যাপ্লিকেশনের মাধ্যমেও। বোর্ডের তরফে মোবাইলে এসএমএস-এর মাধ্যমেও রেজাল্ট জানানো হবে পরীক্ষার্থীদের।

রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে রেজাল্টের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর নির্দিষ্ট জায়গায় নিজেদের রোল নম্বর বা রেজিস্ট্রেশন নম্বর দিলেই পরীক্ষার্থীরা তাঁদের ফলাফল দেখতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBSE Exam class 10 class 12
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE