Advertisement
০৬ মে ২০২৪
Darjeeling Health Dept. Recruitment 2023

দার্জিলিং জেলার স্বাস্থ্য দফতরে একাধিক পদে কর্মী নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

প্রার্থীদের নথি যাচাইকরণ, লিখিত/ কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

একাধিক পদে কর্মী নিয়োগ দার্জিলিং জেলার স্বাস্থ্য দফতরে।

একাধিক পদে কর্মী নিয়োগ দার্জিলিং জেলার স্বাস্থ্য দফতরে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৫৮
Share: Save:

রাজ্যে দার্জিলিং জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরে একাধিক কর্মী নিয়োগ করা হবে। অঞ্চলটি গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ)-এর অধীনস্থ। সম্প্রতি দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের নিয়োগ করা হবে জাতীয় স্বাস্থ্য মিশন (এনএইচএম)-এর অন্তর্ভুক্ত বিভিন্ন স্বাস্থ্য কর্মসূচিতে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

নিয়োগ হবে অডিয়োলজিস্ট, অডিয়োমেট্রিক অ্যাসিস্ট্যান্ট, ব্লক অ্যাকাউন্টস ম্যানেজার, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট আরবান, ফার্মাসিস্ট, কমিউনিটি নার্স, মেডিক্যাল অফিসার (পূর্ণ সময়), ল্যাবরেটরি টেকনিশিয়ান (সিএইচসি এনসিডি ক্লিনিক), কাউন্সেলর (সিএইচসি এনসিডি ক্লিনিক), ল্যাবরেটরি টেকনিশিয়ান (ব্লাড ব্যাঙ্ক), মেডিক্যাল অফিসার (ওএসটিসি), এএনএম (ওএসটিসি), আইসিটিসি ল্যাব টেকনিশিয়ান, সাইকিয়াট্রিক নার্স, যোগাসন প্রশিক্ষক (পুরুষ এবং মহিলা), অবসরপ্রাপ্ত এইচএমও/ এসএএমও/ ইউএমও এবং এমটিএস (ডেইলি ওয়েজেস)-এর পদে। মোট শূন্যপদ ৫০টি। বেশির ভাগ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। তবে মেডিক্যাল অফিসার (পূর্ণ সময়)-পদের জন্য বয়স ৬২ বছর, মেডিক্যাল অফিসার (ওএসটিসি) এবং এএনএম (ওএসটিসি)-এর জন্য বয়স ৬০ বছর এবং অবসরপ্রাপ্ত এইচএমও/ এসএএমও/ ইউএমও পদের জন্য প্রার্থীদের বয়স ৬০- ৬৫ বছরের মধ্যে হতে হবে। পদ অনুযায়ী নিযুক্তদের দৈনিক বেতন ৫০০ টাকা থেকে শুরু করে মাসিক ৬০,০০০ টাকা পর্যন্ত হতে পারে।

অডিয়োলজিস্ট পদের জন্য প্রার্থীদের আরসিআই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে অডিয়োলজি অ্যান্ড স্পিচ ল্যাঙ্গুয়েজ প্যাথোলজিতে স্নাতক হতে হবে অথবা স্পিচ অ্যান্ড হিয়ারিং-এ বিএসসি থাকতে হবে। দার্জিলিঙের জেলা হাসপাতাল হবে নিযুক্তের কর্মস্থল। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের নথি যাচাইকরণ, লিখিত/ কম্পিউটার ভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। পদগুলিতে প্রার্থীদের আবেদন জানাতে হবে রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে গিয়ে। এর জন্য জেনারেল শ্রেণিভুক্তদের ১০০ টাকা জমা দিতে হলেও সংরক্ষিতদের কোনও অর্থ জমা দিতে হবে না। অনলাইনে রেজিস্ট্রেশনের শেষ দিন আগামী ১০ মে। অনলাইনে আবেদনমুল্য জমা দেওয়ার শেষ দিন ১৫ মে। অনলাইনে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার শেষ দিন ১৮ মে। আবেদনপত্র জমা দেওয়ার পর সমস্ত নথি বিজ্ঞপ্তি নির্ধারিত ঠিকানায় পাঠানো যাবে ২৫ মে পর্যন্ত। নিয়োগের শর্তাবলি বিশদে জানার জন্য প্রার্থীদের দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইট বা রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE