Advertisement
১৬ মে ২০২৪
Indian Museum Recruitment 2023

ভারতীয় জাদুঘরে বিভিন্ন পদে একাধিক কর্মী নেওয়া হবে, আবেদনের শেষ দিন কবে?

অফলাইনে ইতিমধ্যেই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

ভারতীয় জাদুঘরে বিভিন্ন পদে একাধিক কর্মী নেওয়া হবে।

ভারতীয় জাদুঘরে বিভিন্ন পদে একাধিক কর্মী নেওয়া হবে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৬:৩০
Share: Save:

কলকাতায় ভারতীয় জাদুঘরে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ এই স্বশাসিত প্রতিষ্ঠানে সম্প্রতি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অফলাইনে ইতিমধ্যেই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে কিউরেটর (আর্কিয়োলজি, অ্যানথ্রোপলজি, কনজারভেশন, ফাইন আর্টস অ্যান্ড ক্রাফটস), পাবলিকেশন অফিসার, ডেপুটি কিউরেটর (কনজারভেশন), হেড মডেলর, লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অফিসার পদে। মোট শূন্যপদ ৮টি। হেড মডেলর এবং লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে থাকতে হবে। বাকি পদের জন্য বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। কিউরেটর এবং পাবলিকেশন অফিসারদের মাসিক বেতন হবে ৬৭,৭০০-২,০৮,৭০০ টাকা ক্রমে। ডেপুটি কিউরেটর হিসাবে নিযুক্ত হলে মাসিক বেতন হবে ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা ক্রমে। হেড মডেলর এবং লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন অফিসার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা ক্রমে।

পাবলিকেশন অফিসার পদে আবেদনর জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ইতিহাস/ ইংরেজি/ বাংলা/ ফারসি/ আরবি/ ফাইন আর্টস/ মাস কমিউনিকেশন-এ স্নাতকোত্তর হতে হবে। একইসঙ্গে শিল্প/ সাহিত্য/ ইতিহাসের কোনও নামী জার্নালে ইংরেজি/ উর্দু/ হিন্দি/ বাংলায় প্রকাশিত নিবন্ধ থাকতে হবে। এ ছাড়াও প্রকাশনা সংক্রান্ত কাজের (গ্রন্থনির্মাণ, প্রুফ দেখা, সম্পদনা ইত্যাদি) বাস্তব অভিজ্ঞতা থাকাও জরুরি। প্রার্থীদের জার্নালিজম/ প্রিন্টিং টেকনোলজিতে ডিগ্রি/ ডিপ্লোমা থাকলে, কোনও প্রতিষ্ঠানে প্রকাশনা/ সম্পাদনা/ প্রিন্টিং-এর ৮ বছরের অভিজ্ঞতা থাকলে, কম্পিউটার অ্যাপ্লিকেশন/ এমএস অফিস/ কোরেল ড্র/ ইলাস্ট্রেটর/ পেজমেকার সম্পর্কিত জ্ঞান থাকলে এবং কোনও জাদুঘর/ সরকারি সাংস্কৃতিক প্রতিষ্ঠান/ বিশ্ববিদ্যালয়ে উচ্চ পদে প্রকাশনা বা সম্পাদনার ৮ বছরের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৫ জুন। নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য জানার জন্য প্রার্থীদের ভারতীয় জাদুঘরের ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE