Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে চলছে নিয়োগ, কোন পদে, কত বেতনে মিলবে চাকরি?

রিসার্চ অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক মিলবে যথাক্রমে ১০,০০০ টাকা, ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা।

প্রেসিডেন্সির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে চলছে নিয়োগ।

প্রেসিডেন্সির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে চলছে নিয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৭:১৯
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জন্যই এই নিয়োগ। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য অনলাইনেই আবেদন করা যাবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগে গবেষণা প্রকল্পের কাজের জন্য নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে। গবেষণা প্রকল্পটি ইন্ডিয়ান কাউন্সিল ফর সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর অর্থপুষ্ট। প্রকল্পটির নাম- ‘এমপাওয়ারমেন্ট, এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার: এক্সপ্লোরিং দ্য কনসিকোয়েন্সেস অফ কনডিশনাল ক্যাশ ট্রান্সফার প্রোগ্রামস ইন ইন্ডিয়া’। গবেষণা প্রকল্প তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর জাদ মেহমুদ। রিসার্চ অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের মাসিক পারিশ্রমিক মিলবে যথাক্রমে ১০,০০০ টাকা, ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা।

রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য প্রার্থীদের সোশ্যাল সায়েন্সে স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বরের পাশাপাশি নেট পাশ বা এমফিল/ পিএইচ ডিগ্রি থাকা জরুরি। প্রার্থীদের পশ্চিমবঙ্গে স্কুল শিক্ষা/ শিক্ষা সংক্রান্ত বিষয়ে গবেষণার অভিজ্ঞতা থাকলে এবং রাজ্যে সার্ভে এবং ফিল্ডওয়ার্ক-এর কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের ইন্টারভিয়ের মাধ্যমে নথি যাচাইয়ের পর নিয়োগ করা হবে। আবেদন জানাতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দিষ্ট মেল আইডিতে। নথি জমা দিতে হবে ২ জুনের মধ্যে। এর পর ইন্টারভিউ হবে ৫ জুন। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE