Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Central Bank of India

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় দু’শোর বেশি কর্মী নিয়োগ করা হবে, জেনে নিন আবেদন পদ্ধতি

চিফ ম্যানেজার পদে মোট ৫০টি শূন্যপদ রয়েছে। সিনিয়র ম্যানেজার পদে মোট ২০০টি শূন্যপদ রয়েছে।

 ব্যাঙ্কে চাকরির সুযোগ।

ব্যাঙ্কে চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৫
Share: Save:

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চিফ ম্যানেজার এবং সিনিয়র ম্যানেজার পদে নিয়োগ করা হবে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

চিফ ম্যানেজার পদে মোট ৫০টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে, তফসিলি বিভাগে ৭টি, তফসিলি জনজাতি বিভাগে ৩টি, ওবিসি বিভাগে ১৩টি, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বিভাগে ৫টি এবং সাধারণ বিভাগে ২২টি শূন্যপদ রয়েছে। ভারত, নেপাল এবং ভুটানের নাগরিকরা আবেদন করতে পারবেন। ভারতের যে কোনও জায়গায় কর্মস্থল হতে পারে। ৩১ ডিসেম্বর ’২২ অনুযায়ী বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে ন্যূনতম ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সিনিয়র ম্যানেজার পদে মোট ২০০টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে, তফসিলি বিভাগে ৩০টি, তফসিলি জনজাতি বিভাগে ১৫টি ওবিসি বিভাগে ৫৪টি অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বিভাগে ২০টি এবং সাধারণ বিভাগে ৮১টি শূন্যপদ রয়েছে। এই পদে আবেদনের জন্য বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। ভারতের যে কোনও জায়গায় কর্মস্থল হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। এবং সংশ্লিষ্ট বিভাগে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিয়োগ প্রক্রিয়া

অনলাইনের মাধ্যমে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে, যে সমস্ত প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন, তাঁদের মেধাতালিকা অনুযায়ী ইন্টারভিউয়ে ডাকা হবে। ইন্টারভিউতে উত্তীর্ণ হতে পারলে মেধাতালিকার উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া

https://www.centralbankofindia.co.in/ এই ওয়েবসাইট থেকে রিক্রুটমেন্ট-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার আগে, প্রয়োজনীয় নথি স্ক্যান করে নেওয়া ভাল। আবেদন ফি হিসাবে ৮৫০ টাকা এবং সঙ্গে জিএসটির মূল্য জমা করতে হবে। ১১ ফেব্রুয়ারি ’২৩-এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। মার্চ মাসে অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউ হতে পারে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই ওয়েবসাইটটি দেখুন— https://www.centralbankofindia.co.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE