Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Job

ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটে কাজ করতে চান? প্রকাশিত হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

টেকনিশিয়ান (ফিল্ড/ল্যাব রিসার্চ), টেকনিশিয়ান (মেনটেনেন্স), টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (প্যারা মেডিক্যাল), লোয়ার ডিভিশন ক্লার্ক-সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউট।

ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫৩
Share: Save:

ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটের তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থার ওয়েবসাইটেই এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিষয়ে বিস্তারিত দেখে নিন।

পদ, শূন্যপদ ও যোগ্যতা:

টেকনিশিয়ান (ফিল্ড/ল্যাব রিসার্চ): শূন্যপদ রয়েছে ২৩টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ন্যূনতম ষাট শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে।

টেকনিশিয়ান (মেনটেনেন্স): শূন্যপদ রয়েছে ৬টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (প্যারা মেডিক্যাল): শূন্যপদ রয়েছে ৭টি। আবেদনকারীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক: শূন্যপদ রয়েছে ৫টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

ফরেস্ট গার্ড: শূন্যপদ রয়েছে ২টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

স্টেনো গ্রেড ২: শূন্যপদ রয়েছে ১টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

স্টোর কিপার: শূন্যপদ রয়েছে ২টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে।

ড্রাইভার অর্ডিনারি গ্রেড: শূন্যপদ রয়েছে ৪টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে। ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে সংশ্লিষ্ট বিভাগে।

মাল্টি টাস্কিং স্টাফ: শূন্যপদ রয়েছে ২২টি। আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে।

আবেদন করার পদ্ধতি:

fri.icfre.gov.in এই ওয়েবসাইট থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গিয়ে সংশ্লিষ্ট বিভাগের বিজ্ঞপ্তি থেকে অনলাইনের মাধ্যমে আবেদন জানতে হবে। আবেদনপত্রে প্রয়োজনীয় তথ্য পূরণ করে, সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ১৫০০ টাকা এবং তফসিলি জাতি ও তফসিলি জনজাতি বিভাগের প্রার্থীদের ৭০০ টাকা জমা করে আবেদন-প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৯ জানুয়ারি, ২০২৩ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন জানানো যাবে। কম্পিউটার বেসড পরীক্ষা এবং পরবর্তী ধাপ অনুয়ায়ী নিয়োগ করা হবে।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি-সহ বিস্তারিত তথ্য জানতে ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইটটি দেখুন fri.icfre.gov.in।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE