Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Biswa Bangla Recruitment 2023

বোলপুরের বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, কোন বিভাগের জন্য?

ক্লাস প্রতি পারিশ্রমিক হিসাবে মিলবে ৫০০ টাকা। মাসে সর্বাধিক আয় হতে পারে ৩০,০০০ টাকার মধ্যে।

বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৬:১২
Share: Save:

বোলপুরের বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয়ে একাধিক বিভাগে অতিথি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রয়োজনের ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে অতিথি শিক্ষক পদে। বাংলা, ইংরেজি, ইতিহাস এবং বাংলার স্নাতকোত্তর বিভাগের জন্য এই পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিযুক্তদের অনলাইন এবং অফলাইনে স্নাতকোত্তর পড়ুয়াদের ক্লাস নিতে হবে। প্রয়োজন অনুসারে সপ্তাহে ৪-৫ দিন ক্লাস নিতে হবে। পাশাপাশি বিভাগের ইনভিজিলেশন, প্রশাসনিক কাজ-সহ অন্যান্য কাজেরও দায়িত্ব থাকবে নিযুক্তদের। ক্লাস প্রতি পারিশ্রমিক হিসাবে মিলবে ৫০০ টাকা। মাসে সর্বাধিক আয় হতে পারে ৩০,০০০ টাকার মধ্যে।

আবেদনকারীদের নামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে নেট/ সেট/ গেট পাশ অথবা পিএইচডি ডিগ্রিও থাকতে হবে। কোনও ডিগ্রি কলেজ বা বিশ্ববিদ্যালয়ে স্নাতক বা স্নাতকোত্তর স্তরে শিক্ষকতার অভিজ্ঞতা থাকলে প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। অগ্রাধিকার দেওয়া হবে সেই সব প্রার্থীদেরও, যাঁদের নামী পিয়ার রিভিউড জার্নাল বা ইউজিসি কেয়ার লিস্টে থাকা জার্নালে গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে এবং কম্পিউটারে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল এবং এমএস পাওয়ার পয়েন্ট চালানো সম্পর্কিত জ্ঞান রয়েছে।

আগামী ৩ জুন, ৭ জুন, ৮ জুন এবং ১০ জুন বিভিন্ন বিভাগে নিয়োগের ইন্টারভিউগুলির আয়োজন করা হবে। ইন্টারভিউ হবে দুপুর ১২ টা থেকে ৩টের মধ্যে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। প্রার্থীদের নির্দিষ্ট স্থানে সকাল ১১টার মধ্যেই পৌঁছে যেতে হবে। সঙ্গে রাখতে হবে জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি। এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE