Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hemvati Nandan Bahuguna Garhwal University

বহুগুণা বিশ্ববিদ্যালয়ে ২০০-এর বেশি অধ্যাপক নিয়োগ, জেনে নিন আবেদন পদ্ধতি

এটি একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, প্রফেসর পদে নিয়োগ করা হবে।

বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ।

বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪১
Share: Save:

উত্তরাখণ্ডের হেমবতী নন্দন বহুগুণা গাড়োয়াল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এটি একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়। দেখে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

ইংরেজি, সাংবাদিকতা, ভুগোল, এডুকেশন, রাষ্ট্রবিজ্ঞান, রসায়ন, ইতিহাস-সহ একাধিক বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, প্রফেসর পদে নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে শূন্যপদ রয়েছে ১০৮টি। অ্যাসোসিয়েট প্রফেসর পদে শূন্যপদ রয়েছে ৬৩টি এবং প্রফেসর পদে শূন্যপদ রয়েছে ৩২টি। এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে স্নাতকোত্তর হতে হবে। পাশাপাশি, ইউনিভার্সিটি গ্র্যান্ড কমিশন প্রদত্ত অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, প্রফেসর পদে নিয়োগের যোগ্যতাগুলি থাকতে হবে।

ইউনিভার্সিটি গ্র্যান্ড কমিশন প্রদত্ত এই পদগুলিতে আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা জানতে https://www.ugc.ac.in/UGC_Regulations.aspx এই লিঙ্কটি দেখুন।

আবেদন প্রক্রিয়া

https://www.hnbgu.ac.in/ এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। ২ মার্চের মধ্যে অনলাইন মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট আউট নিতে হবে। আবেদনপত্র, প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত ফটোকপি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় স্পিড পোস্ট/রেজিস্টার্ড পোস্ট/ কুরিয়ারের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। ১০ মার্চের মধ্যে জমা করতে হবে নথি।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে ওয়েবসাইটটি দেখুন—https://www.hnbgu.ac.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE