Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NICED Recruitment 2024

বেলেঘাটার নাইসেডে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের যে প্রকল্পে কাজের সুযোগ রয়েছে, সেটির নাম— ‘আর্লি ইনফ্যান্ট ডায়গনোসিস’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল এইডস কন্ট্রোল অর্গানাইজ়েশন (ন্যাকো)-র অর্থপুষ্ট।

NICED

নাইসেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৮:১৮
Share: Save:

বিজ্ঞান পড়ুয়াদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে বেলেঘাটার ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজিজ় (নাইসেড)-এ। প্রকল্পের জন্য অর্থ সাহায্য করবে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনস্থ সংস্থা। প্রকল্পে চুক্তির ভিত্তিতে অস্থায়ী ভাবে নিয়োগ হবে। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীদের এর জন্য অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

প্রতিষ্ঠানের যে প্রকল্পে কাজের সুযোগ রয়েছে, সেটির নাম— ‘আর্লি ইনফ্যান্ট ডায়গনোসিস’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল এইডস কন্ট্রোল অর্গানাইজ়েশন (ন্যাকো)-র অর্থপুষ্ট।

প্রকল্পে টেকনিক্যাল অফিসার পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৬০ বছর হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের মাইক্রোবায়োলজি/ বায়োকেমিস্ট্রি/ বায়োটেকনোলজি/ লাইফ সায়েন্সেসে বিএসসি থাকতে হবে। বিএসসি-র পর কোনও স্বীকৃত ডায়গনোস্টিক ল্যাবে সংশ্লিষ্ট বিষয়গুলিতে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি। যাঁদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর অথবা বায়োটেকনোলজিতে বিটেক এর সঙ্গে ল্যাবে কাজের দু’বছরের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ এপ্রিল আবেদনের শেষ দিন। বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE