Advertisement
৩০ এপ্রিল ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গণিতে স্নাতকোত্তরদের কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ২৪ শতাংশ ভাতা মিলবে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৮:৩৫
Share: Save:

গণিতে স্নাতকোত্তরদের জন্য গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তরফে সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের কাজে স্বল্পমেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে শুধু মাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠানোর প্রয়োজন পড়বে না।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে যে গবেষণা প্রকল্পের কাজ হবে, সেটির নাম— ‘অ্যানালিসিস অফ ফ্লুয়িড ফ্লো ইন আ ন্যারো কনফাইনমেন্ট: ইনভেস্টিগেটিং ইনস্টেবিলিটি অ্যান্ড ট্রান্সিয়েন্ট এনার্জি গ্রোথ’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে তিন বছর। আবেদনকারীদের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে সার্ব-এর নিয়ম মোতাবেক। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ২৪ শতাংশ ভাতা মিলবে।

আবেদনকারীদের গণিতে স্নাতকোত্তরের সঙ্গে সিএসআইআর-ইউজিসি নেট বা গেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র থাকতে হবে। যাঁদের স্টেবিলিটি অ্যানালিসিস অফ ফ্লুয়িড ফ্লো এবং ম্যাটল্যাব নিয়ে কাজের অভিজ্ঞতা বা দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২২ এপ্রিল সংশ্লিষ্ট বিভাগে সকাল ১১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE