Advertisement
৩০ এপ্রিল ২০২৪
CSIR-CGCRI Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-সিজিসিআরআইতে গবেষক প্রয়োজন, কোন প্রকল্পের জন্য?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ১৬:০২
Share: Save:

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় গবেষণাধর্মী কাজের সুযোগ। শুক্রবার এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এই প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারীরাই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য শুধু মাত্র অনলাইনেই আবেদন গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে, সেটির নাম— ’স্পেশ্যালিটি কেমিক্যাল ফর ইন্ডাস্ট্রিয়াল অ্যাপ্লিকেশন্স’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)।

প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১। শূন্যপদ রয়েছে একটি। আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা। সংশ্লিষ্ট প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৭ সালের ৩১ মার্চ পর্যন্ত।

আবেদনকারীদের সেরামিক বা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক অথবা কেমিস্ট্রিতে এমএসসি ডিগ্রি থাকতে হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৪ এপ্রিল। এর পর এই প্রকল্পে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে ২৬ এপ্রিল। ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE