Advertisement
০৮ মে ২০২৪
NIT Patna Recruitment 2024

সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর? এনআইটি পটনার গবেষণা প্রকল্পে কাজের সুযোগ

প্রকল্পটির নাম— ‘স্কিল ডেভেলপমেন্ট ফর রুরাল ইয়ুথস ফর এমপ্লয়েবিলিটি এনহ্যান্সমেন্ট: আ স্টাডি অফ অ্যাস্পিরেশনাল ডিস্ট্রিক্টস ইন বিহার’।

NIT Patna

এনআইটি পটনা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৮:৪৬
Share: Save:

গ্রামাঞ্চলের যুবক-যুবতীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে চাকরির সুযোগ বাড়ানো নিয়ে একটি গবেষণাধর্মী কাজ হবে পটনার ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে। সেই প্রকল্পের কাজের জন্যই কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানানো হয়েছে, প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সংস্থা। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

প্রতিষ্ঠানের ডিপার্টমেন্ট অফ হিউম্যানিটিজ় অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসে গবেষণার কাজ হবে। প্রকল্পটির নাম— ‘স্কিল ডেভেলপমেন্ট ফর রুরাল ইয়ুথস ফর এমপ্লয়েবিলিটি এনহ্যান্সমেন্ট: আ স্টাডি অফ অ্যাস্পিরেশনাল ডিস্ট্রিক্টস ইন বিহার’। প্রকল্পটি কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর ‘মেজর রিসার্চ প্রজেক্ট স্কিম’-এর অর্থপুষ্ট।

প্রকল্পে রিসার্চ অ্যাসিসট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা তিন। দু’টি পদমর্যাদায় যথাক্রমে এক বছর এবং ছ’মাসের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। রিসার্চ অ্যাসিসট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

ফিল্ড ইনভেস্টিগেটর পদের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। অন্য পদটির জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৯ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE