Advertisement
১৭ জুলাই ২০২৪
ECIL Recruitment 2024

ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ, শূন্যপদ রয়েছে ৩০টি

নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে।

ECIL

ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৮:৪৭
Share: Save:

কেন্দ্রের পারমাণবিক শক্তি দফতরের অধীনস্থ সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ইসিআইএল)-এ ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তির মাধ্যমে সংস্থার তরফে এ কথা জানানো হয়েছে। নিযুক্তদের কর্মস্থল হবে দেশের বিভিন্ন অঞ্চলে সংস্থার প্রজেক্ট সাইট, আঞ্চলিক অফিস এবং সদর দফতরে । এর জন্য অনলাইনে আগ্রহীদের থেকে আবেদনপত্র জমা নেওয়া হবে।

সংস্থায় নিয়োগ হবে গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩০। সংস্থায় যে সমস্ত ক্ষেত্রের জন্য শিক্ষানবিশ ইঞ্জিনিয়ার প্রয়োজন, সেগুলি হল— ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৭ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ইঞ্জিনিয়ারিংয়ের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস নিয়ে উত্তীর্ণ হতে হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ১৩ এপ্রিল। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে এই পদে কর্মী নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষার আয়োজন করা হবে দেশের বিভিন্ন শহরে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE