Advertisement
২১ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

শিবপুরের আইআইইএসটিতে ক্যানসার সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, রইল বিস্তারিত

এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩২ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে পাঁচ বছর ছাড় থাকবে

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৮:২৩
Share: Save:

মুখ এবং মূত্রথলির ক্যানসার যথাযথ ভাবে শনাক্তকরণের জন্য কী ভাবে অত্যাধুনিক যন্ত্র গড়ে তোলা যায়, তাই নিয়েই এ বার গবেষণার কাজ হবে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে। শুক্রবার এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্যেরই আরও একটি নামী প্রতিষ্ঠান এই প্রকল্পের জন্য অর্থ যোগাবে। প্রকল্পে কাজ করতে ইচ্ছুক পড়ুয়াদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের সেন্টার ফর হেলথকেয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ এআই অগমেন্টেড মাল্টিস্পেক্ট্রাল মাইক্রোস্কোপ ফর প্রিসাইজ ডায়গনোসিস অফ ওরাল অ্যান্ড প্রস্টেট ক্যানসার’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে আইআইটি খড়্গপুর এআই৪আইসিপিএস আই হাব ফাউন্ডেশন।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ দু’বছর। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩২ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে পাঁচ বছর ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩৯,৩৭০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইন্সট্রুমেন্টেশন/ আইটি/ কম্পিউটার সায়েন্স/ অপ্টোইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ এমই/ এমটেক-এ ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি, নেট/ গেট-এ উত্তীর্ণ হওয়াও জরুরি। যাঁদের সংশ্লিষ্ট গবেষণার সঙ্গে সম্পর্কিত বিষয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। বাছাই প্রার্থীদের যথাসময়ে ইন্টারভিউয়ের দিনক্ষণ ইমেল বা ফোন মারফত জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE