Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে গবেষক নিয়োগ, কোন বিষয়ের জন্য?

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে ৬১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া অন্যান্য খাতে ভাতাও মিলবে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৮:১৬
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ইন্ডিয়ান পার্টিসিপেশন ইন দি অ্যালিস এক্সপেরিমেন্ট অ্যাট সার্ন’। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-২ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ এক বছর। প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ডিএসটি-র নিয়ম মোতাবেক। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপ হবে ৬১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া অন্যান্য খাতে ভাতাও মিলবে।

আবেদনকারীদের সায়েন্সে পিএইচডি থাকতে হবে। পাশাপাশি সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড জার্নালে ন্যূনতম একটি প্রকাশিত গবেষণাপত্র থাকতে হবে। এ ছাড়া পিএইচডি-র পর দু’বছরের গবেষণার অভিজ্ঞতা থাকাও জরুরি।

আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২০ এপ্রিল। এর পর এই পদে নিয়োগ হবে অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ২২ এপ্রিল ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE