Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
IIT Kharagpur

আইআইটি খড়্গপুরে রেকর্ড পরিমাণ নিয়োগ, মিলেছে ২ কোটি টাকারও বেশি বেতনের প্রস্তাব

৫ দিন ধরে চলা এই ক্যাম্পাসিংয়ের প্রথম দিনেই সর্বোচ্চ ২.৬৮ কোটি টাকা প্যাকেজের চাকরির প্রস্তাব এসেছে প্রতিষ্ঠানের কাছে।

আইআইটি খড়্গপুরে ক্যাম্পাসিংয়ে নিয়োগ।

আইআইটি খড়্গপুরে ক্যাম্পাসিংয়ে নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২০:০১
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর এই বছর এখনও অবধি ১৩০০ ক্যাম্পাস প্লেসমেন্টের ব্যবস্থা করেছে। ৫ দিন ধরে চলা এই ক্যাম্পাসিংয়ের প্রথম দিনেই সর্বোচ্চ ২.৬৮ কোটি টাকা প্যাকেজের চাকরির প্রস্তাব এসেছে প্রতিষ্ঠানের কাছে।

Advertisement

সরকারি তথ্য অনুযায়ী, ২০২২-২৩ শিক্ষাবর্ষে সমস্ত আইআইটি-র মধ্যে আইআইটি খড়্গপুর-ই একমাত্র প্রতিষ্ঠান, যাদের কাছে প্রাক-নিয়োগ ও নিযোগের সময় মিলিয়ে সর্বাধিক মোট ৭৬০টি চাকরির প্রস্তাব এসেছে। বিশ্বের নানা জায়গা থেকে এখানকার পড়ুয়ারা চাকরির প্রস্তাব পেয়েছেন। এর মধ্যে জাপান থেকে ২৮টি , তাইওয়ান থেকে ৯টি, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ৩টি এবং সিঙ্গাপুর থেকে ২টি চাকরির প্রস্তাব পেয়েছেন এখানকার শিক্ষার্থীরা।

দেশ-বিদেশের বিভিন্ন কোম্পানি থেকে এই বছর আইআইটি খড়্গপুরের কাছে এমন ১০টি চাকরির প্রস্তাব এসেছে, যার প্যাকেজ ১ কোটি টাকা থেকে ২.৬ কোটি টাকার মধ্যে। বিভিন্ন ক্ষেত্রের এই কোম্পানিগুলি কোনওটি অ্যানালিটিক্স, ফিন্যান্স ব্যাঙ্কিং,সাপ্লাই চেন লজিস্টিক্স, কনসাল্টিং-এর, আবার কোনওটি কোর ইঞ্জিনিয়ারিং, হাই ফ্রিকোয়েন্সি ট্রেডিং,প্রোডাক্ট ডেভেলপমেন্ট, টেক প্রোফাইলের সঙ্গে সম্পর্কিত।

এই প্রসঙ্গে সমস্ত নিয়োগকারী সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপনের সময় আইআইটি খড়্গপুরের কেরিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের সভাপতি এ রাজকুমার জানান, এই বছর আইআইটি খড়্গপুর নিজেদের পুরোনো রেকর্ড ভেঙে বিপুল পরিমাণে এবং অন্যান্য আইআইটিগুলির থেকে দ্রুত গতিতে ১০০০টি চাকরির প্রস্তাব গ্রহণ করে, যা প্রতিষ্ঠানের ঐতিহ্যেরই পুরস্কার। এই পরম্পরা আগামী দিনেও বিভিন্ন কোম্পানির থেকে উল্লেখ‌যোগ্য বেতনের চাকরির প্রস্তাব নিয়ে আসবে বলেও আশাবাদী তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.