Advertisement
০২ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

কম্পিউটার সায়েন্স নিয়ে পড়েছেন? আইআইটি খড়্গপুরে রয়েছে কাজের সুযোগ

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। ‘পাওয়ার অ্যা ওয়্যারেবল পলিউশন মিটার (পিডব্লুপি)’ প্রকল্পে কাজ করতে হবে।

আইআইটি খড়্গপুর।

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৬:৪৫
Share: Save:

ঝুলিতে যদি কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনার ডিগ্রি থাকে, তা হলে এ বার গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে আইআইটি খড়্গপুর। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জুনিয়র প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট–ডেভেলপমেন্ট পদে রয়েছে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। ‘পাওয়ার অ্যা ওয়্যারেবল পলিউশন মিটার (পিডব্লুপি)’ প্রকল্পে কাজ করতে হবে। প্রকল্পটিতে কাজের মেয়াদ এক বছরের। যদিও প্রয়োজন অনুসারে মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ২১,৭০০ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে ডিপ্লোমা অথবা স্নাতক উত্তীর্ণ যোগ্যতা থাকা প্রয়োজন। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ২৫ মার্চ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy IIT Kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE