Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Banks

ইন্ডিয়ান ব্যাঙ্কে ২০০-র বেশি শূন্যপদে কর্মখালির বিজ্ঞপ্তি, কোন কোন পদে নিয়োগ?

স্কেল ১-এর অধীনস্থ পদগুলিতে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা, স্কেল ২-এর অধীনস্থ পদগুলিতে ৪৮,১৭০-৬৯,৮১০ টাকা মাসিক বেতন হবে নিযুক্তদের।

কর্মী নিয়োগ করা হবে ইন্ডিয়ান ব্যাঙ্কে।

কর্মী নিয়োগ করা হবে ইন্ডিয়ান ব্যাঙ্কে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৮
Share: Save:

ইন্ডিয়ান ব্যাঙ্কে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি ব্যাঙ্কের তরফে প্রকাশিত হয়েছে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি। ইতিমধ্যে বিভিন্ন পদে নিয়োগের আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য।

স্পেশালিস্ট অফিসার পদে ৪টি স্কেলে নিয়োগ হবে। মোট শূন্যপদ ২০৩টি। এর মধ্যে ৬০ জনকে ফিন্যান্সিয়াল অ্যাসিস্ট্যান্ট (ক্রেডিট অফিসার) পদে , ১৫ জনকে রিস্ক অফিসার পদে, ২৩ জনকে আইটি/কম্পিউটার অফিসার পদে, ৭ জনকে ইনফরমেশন সিকিউরিটি পদে, ১৩ জনকে মার্কেটিং অফিসার পদে, ২০ জনকে ট্রেজারি অফিসার পদে, ৫০ জনকে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অফিসার পদে, ১০ জনকে ফরেক্স অফিসার পদে এবং এইচআর অফিসার পদে ৫ জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৫ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়। স্কেল ১-এর অধীনস্থ পদগুলিতে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা, স্কেল ২-এর অধীনস্থ পদগুলিতে ৪৮,১৭০-৬৯,৮১০ টাকা, স্কেল ৩-এর অধীনস্থ পদগুলিতে ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা এবং স্কেল ৪-এর অধীনস্থ পদগুলিতে ৭৬,০১০-৮৯,৮৯০ টাকা মাসিক বেতন হবে নিযুক্তদের।

প্রতিটি পদের জন্য চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার সঙ্গে প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতাও। পদগুলিতে গৃহীত আবেদনপত্রের সংখ্যা অনুযায়ী প্রার্থীদের শুধুমাত্র ইন্টারভিউ অথবা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। স্কেল ১-এ বাছাই প্রার্থীদের ২ বছরের জন্য এবং স্কেল ২,৩ এবং ৪-এ বাছাই প্রার্থীদের ১ বছরের জন্য প্রোবেশনে রাখা হবে। এর পর ব্যাঙ্কের নির্ধারিত বিধি অনুযায়ী তাঁদের স্থায়ীভাবে নিয়োগ করা হবে।

প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট http://www.indianbank.in/-এ গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। রেজিস্ট্রেশনের পর জমা দিতে হবে প্রয়োজনীয় নথি। আবেদনের জন্য জেনারেল ক্যাটেগরিভুক্তদের ৮৫০ টাকা এবং সংরক্ষিত ক্যাটেগরিভুক্তদের ১৭৫ টাকা জমা দিতে হবে। আবেদন জানানো যাবে ১৬ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে। নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতার ব্যাপারে জানতে ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE