Advertisement
১৭ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৪৪, ৪৫০ টাকা।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৬:৪৮
Share: Save:

একটি গবেষণাধর্মী কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। দু’দিন আগেই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট এই প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের ফিজ়িক্স এবং অ্যাপ্লায়েড ম্যাথামেটিক্স ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ফ্লো ক্যারেক্টারিস্টিক্‌স ইন আ ভেজিটেটেড মিয়ান্ডারিং চ্যানেল: এক্সপেরিমেন্টাল অ্যান্ড মেশিন লার্নিং অ্যাপ্রোচেস’। এই প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরে নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এ ক্ষেত্রে আবেদনকারীদের,বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৪৪, ৪৫০ টাকা।

আবেদনকারীদের ফিজ়িক্স/ ম্যাথামেটিক্স/ স্ট্যাটিস্টিক্স/ কম্পিউটার সায়েন্স/ জিওলজিতে এমএসসি অথবা অন্য যে কোনও বিষয়ে এমই/ এমটেক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ মার্চ। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE