Advertisement
০৩ মে ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ইউজিসি ডিএই সিএসআরের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

যদি সিআরএস প্রজেক্ট ফেলো (জুনিয়র ১) পদে নিয়োগ হয়, তা হলে ফেলোশিপের পরিমাণ হবে ১৪,০০০ টাকা প্রতি মাসে। আবার যদি সিআরএস প্রজেক্ট ফেলো (জুনিয়র ২) পদে নিয়োগ হয়, তা হলে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। উভয় ক্ষেত্রেই এর সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

CU

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৭:৫৬
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণামূলক কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় গবেষণা প্রকল্পটিতে স্বল্প সময়ের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে আগ্রহীদের।

বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি বা রসায়ন বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডিজ়াইন অফ ফ্লুরোসেন্ট অ্যাক্টিভ হাইড্রোজেলস ফর ডিটেকশন অফ বায়োমলিকিউলস অফ ফিজ়িওলজি ইম্পর্টেন্স’। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে ইউজিসি ডিএই সিএসআর (ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন ডিপার্টমেন্ট অফ অ্যাটমিক এনার্জি কনসর্টিয়াম অফ সায়েন্টিফিক রিসার্চ)।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। যা পরবর্তীকালে বেড়ে তিন বছর পর্যন্ত হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। যদি সিআরএস প্রজেক্ট ফেলো (জুনিয়র ১) পদে নিয়োগ হয়, তা হলে ফেলোশিপের পরিমাণ হবে ১৪,০০০ টাকা প্রতি মাসে। আবার যদি সিআরএস প্রজেক্ট ফেলো (জুনিয়র ২) পদে নিয়োগ হয়, তা হলে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। উভয় ক্ষেত্রেই এর সঙ্গে মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদন জানানোর জন্য প্রার্থীদের রসায়নে স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ মার্চ। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ কর্মী নিয়োগ করা হবে। বাছাই প্রার্থীদের মেল মারফত ইন্টারভিউয়ের দিনক্ষণ জানানো হবে। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE