Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2024

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও দেওয়া হবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৮:১৯
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি বা রসায়ন বিভাগে গবেষণার কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পে কাজের মেয়াদ তিন বছর।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও দেওয়া হবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

আবেদনকারীদের কেমিস্ট্রিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বরের পাশাপাশি ইউজিসি নেট/ সিএসআইআর নেট/ নেট (এলএস)/ গেট উত্তীর্ণ হতে হবে। যাঁদের অর্গ্যানিক কেমিস্ট্রি নিয়ে গবেষণার পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৮ মার্চ। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE