Advertisement
০২ মে ২০২৪
JU Admission 2024

উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের বিশেষ কোর্সের সুযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, রইল বিস্তারিত

সম্পূর্ণ কোর্সটির মেয়াদ ন’মাসের। ১টা থেকে ৪টে সময়সীমা ধরে প্রথম তিন মাস ক্লাস হবে প্রতি বুধবার।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৮:১৬
Share: Save:

উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের জন্য বিশেষ সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কোর্সটির নাম ‘ডায়লিসিস টেকনিশিয়ান সার্টিফিকেট কোর্স’। যাদবপুর বিশ্ববিদ্যালয় এবং একটি বেসরকারি হাসপাতাল মিলিত ভাবে কোর্সটি পরিচালনা করছে। সম্পূর্ণ কোর্সটির মেয়াদ ন’মাসের। ১টা থেকে ৪টে সময়সীমা ধরে প্রথম তিন মাস প্রতি বুধবার করে ক্লাস হবে। পরে প্র্যাক্টিক্যাল ক্লাস শুরু হলে সপ্তাহে তিন দিন করে ক্লাস হবে। সম্পূর্ণ কোর্স মূল্য ৬০ হাজার টাকা-সহ জিএসটি জমা করতে হবে। তবে, একবারেই এই টাকা জমা দিতে হবে না। প্রথমে ৩০ হাজার টাকা এবং জিএসটি মূল্য দিতে হবে। পরে বাকি টাকা জমা দিলে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিষয়ে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে ভর্তি হবেন?

প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। ১২ এপ্রিল ’২৪ বেলা ১২টা থেকে ২টো পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ১৫ এবং ১৬ এপ্রিল ভর্তি নেওয়া হবে। ১৯ এপ্রিল থেকে ক্লাস শুরু হতে পারে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন। পাশপাশি, বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করলেও জানা যাবে এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Certificate Course
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE