Advertisement
১৬ মে ২০২৪
BHU Recruitment 2024

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে নিয়োগ?

তিন বছর মেয়াদের গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ৫৬ হাজার টাকা করে দেওয়া হবে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৭:০২
Share: Save:

গবেষণা প্রকল্পে উচ্চ পদে কাজের সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট নেওয়া হবে। প্রতিষ্ঠানের ডিপার্টমেন্ট অফ বায়োকেমিস্ট্রি, ইনস্টিটিউট অদ ফ্যাকাল্টি অফ সায়েন্সের তরফে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। তিন বছর মেয়াদের গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ৫৬ হাজার টাকা করে দেওয়া হবে। প্রকল্পটি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ দ্বারা চালিত। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান বিষয়ে পিএইচডি থাকতে হবে। পাশপাশি, সংশ্লিষ্ট বিভাগে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রার্থীর বয়স ৪৫ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। বিজ্ঞপ্তিটি ৪ মার্চ ’২৪ প্রকাশিত হয়েছে। ৪ তারিখ থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

project work Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE