Advertisement
০৫ মে ২০২৪
JU Admission 2024

‘কমিউনিকেশন ফর সোশ্যাল বিহেভিয়ার চেঞ্জ’ পড়াবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

ইউনাইটেড নেশনস চিল্ড্রেনস ফান্ড প্রযুক্তিগত ভাবে সাহায্য করছে। মোট আসন সংখ্যা রয়েছে ৩০টি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৫:৩৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয় দিচ্ছে বিশেষ বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা কোর্সের সুযোগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

‘কমিউনিকেশন ফর সোশ্যাল বিহেভিয়ার চেঞ্জ’ (সিএসবিসি)-এর উপর এক বছরের অ্যাডভ্যান্সড পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমা কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইউনাইটেড নেশনস চিল্ড্রেনস ফান্ড প্রযুক্তিগত ভাবে সাহায্য করছে। মোট আসন সংখ্যা রয়েছে ৩০টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হওয়া প্রয়োজন। কোর্স মূল্য জিএসটি-সহ ১৭ হাজার ৭০০ টাকা। মূলত কোর্সটিতে ‘স্টাডিজ় অন ডেভেলপমেন্ট’, ‘থিয়োরিস অফ কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অ্যান্ড সোশ্যাল চেঞ্জ’-সহ আরও বিষয়ে পড়ানো হবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। শনি এবং রবিবার ছাড়া সপ্তাহে যে কোনও দিন সকাল সাড়ে ১১টা থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র। ৩ জুন পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ভাইভা নেওয়া হবে বাছাই করা প্রার্থীদের। সেই বাছাই করা প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ৭ জুন। ১৪ জুন ভাইভা হবে। ওই দিনই ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। ২১ জুন সকাল সাড়ে ১১টা থেকে ভর্তি হওয়া যাবে। সেই সময় প্রার্থীদের কোর্সমূল্য জমা দেওয়া দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE