Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে দু’টি বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগের জন্য হবে শুধু ইন্টারভিউ

ইন্সট্রুমেন্টেশন এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দু’টি গবেষণা প্রজেক্টের জন্য এই নিয়োগ।

দু’টি বিভাগে গবেষণার সুযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

দু’টি বিভাগে গবেষণার সুযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৭:৫১
Share: Save:

একসঙ্গে একাধিক বিভাগে গবেষণা প্রজেক্টে কাজের সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সম্প্রতি দু’টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে সেই কথা। জুনিয়র রিসার্চ ফেলো পদে এই নিয়োগ হবে। দু’ক্ষেত্রেই নিয়োগের জন্য শুধু ইন্টারভিউ নেওয়া হবে।

ইন্সট্রুমেন্টেশন এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দু’টি গবেষণা প্রজেক্টের জন্য এই নিয়োগ। ইন্সট্রুমেন্টেশন এবং ইলেক্ট্রিক্যাল বিভাগের প্রজেক্ট দু’টির তত্ত্বাবধানে থাকবেন যথাক্রমে প্রফেসর অভিজিৎ চন্দ্র এবং প্রফেসর অর্পণকুমার প্রধান। প্রতি বিভাগে একজন করেই ফেলো নেওয়া হবে।

ইন্সট্রুমেন্টেশনের প্রজেক্টটিতে ৩ বছর এবং ইলেক্ট্রিক্যালের প্রজেক্টটি ২ বছরের জন্য ফেলোদের নিয়োগ করা হবে। তবে পরবর্তীকালে কাজের ভিত্তিতে মেয়াদ বাড়তেও পারে। ইলেক্ট্রিক্যাল বিভাগে নিযুক্তের মাসিক ফেলোশিপ হবে ৩১,০০০ টাকা। তবে ইন্সট্রুমেন্টেশন বিভাগে নিযুক্ত জুনিয়র রিসার্চ ফেলোর মাসিক ফেলোশিপ প্রথম দু’বছরে ৩১,০০০ টাকা এবং তার পর ৩৫,০০০ টাকা হবে।

দু’ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে এমই বা এমটেক পাশ হতে হবে। পাশ করতে গেট বা নেট পরীক্ষাও।

আগামী ১৩ মার্চ দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে ইন্সট্রুমেন্টেশন বিভাগের দোতলার কনফারেন্স রুমে ওই বিভাগের ইন্টারভিউটি হবে। আগামী ১৬ মার্চ দুপুর সাড়ে ১২টায় ইলেক্ট্রিক্যাল বিভাগের জন্য ইন্টারভিউ হবে বিশ্ববিদ্যালয়ের যাদবপুর ক্যাম্পাসে ওই বিভাগেরই ফার্স্ট ফ্লোরে।

প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ‘ইনফরমেশন সেকশন’ থেকে নির্ধারিত আবেদনপত্র কিনতে হবে। তার জন্য জমা দিতে হবে ৫০ টাকা। ইন্টারভিউয়ের দিন ওই আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত ভাবে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE