Advertisement
১১ মে ২০২৪
Jitendra Singh

২০২১ সালের সিভিল সার্ভিসে এখনও নিয়োগ পাননি ৯১ জন, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

বুধবার লোকসভায় এ তথ্য দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ।

জিতেন্দ্র সিংহ।

জিতেন্দ্র সিংহ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৮:১৫
Share: Save:

পরীক্ষা হয়েছিল ২০২১ সালে। তাতে সফল হয়েছিলেন ৭৪৮ জন। কিন্তু ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর সেই পরীক্ষায় সফল চাকরিপ্রার্থীদের মধ্যে ৯১ জন এখনও নিয়োগপত্র পাননি। বুধবার লোকসভায় এ তথ্য দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ।

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। সেখানেই বুধবার কেন্দ্রীয় কর্মিবর্গ মন্ত্রকের প্রতিমন্ত্রী জিতেন্দ্র জানান, এখনও পর্যন্ত ২০২১ সালের ইউপিএশসি পরীক্ষায় সফল হওয়া ৯১ জনকে নিয়োগ করা যায়নি। তিনি জানিয়েছেন, চাকরির ক্ষেত্রে প্রার্থীদের নিজস্ব পছন্দ, সংরক্ষিত ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের চাহিদা, ২০২১-এর সিভিল সার্ভিস পরীক্ষার নীতি মেনে প্রার্থীপদ প্রত্যাহার-সহ আরও কারণের জন্যই সফল প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা সম্ভব হয়নি এখনও।

প্রতি বছরই ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা নেয়। ওই পরীক্ষার মাধ্যমে আইএএস, আইএফএস, আইপিএস-এর মতো বিভিন্ন চাকরিতে নিয়োগ করা হয়। ২০২১ সালেও ইউপিএসসি ওই পরীক্ষায় নেয়। পরীক্ষা শেষে তার ফলও প্রকাশ করা হয়। তাতে দেখা যায়, মোট ৭৪৮ জন সফল হয়েছেন। তাদের বেশির ভাগেই নিয়োগ হয়ে গিয়েছে বিভিন্ন চাকরিতে। কিন্তু ৯১ জন এখনও নিয়োগপত্র পাননি। মন্ত্রী জানিয়েছেন, তিনি আশাবাদী, খুব শীঘ্রই ওই ৯১ জনকে নিয়োগপত্র দেওয়া সম্ভব হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE